Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র অজান্তেই প্রতিযোগিতা শেষ!
Motlob Dokkhin
প্রতীকী

উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র অজান্তেই প্রতিযোগিতা শেষ!

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত না করেই জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ সম্পন্ন করার অভিযোগ উঠেছে মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে

অভিযোগে জানা যায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা কমিটির সভাপতি হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা। তাদের দুজনকে না জানিয়ে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করা হয়।

শিক্ষা অফিসার আব্দুর রহিম খান নিজের ইচ্ছেমতো উপজেলা প্রশাসনকে অবহিত না করে দায় সারাভাবে তড়িগড়ি করে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ সম্পন্ন করেছেন।

দায়সারাভাবে অনুষ্ঠান করায় উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

গত ২৭ জুলাই উপজেলা পর্যায়ে জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়ে ৩০ জুলাই বিকেলে স্থানীয় নিউ হোস্টেল মাঠে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় ৫/৭টি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানেই অংশ গ্রহণ করেনি। তবে অফিস সূত্রে জানা গেছে, কাগজে-কলমে রয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের নাম।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামে সাথে আলাপ করলে তিনি জানান, ‘গ্রীষ্মকালীন প্রতিযোগিতার অনুষ্ঠান সম্পর্কে আমি কিছুই জানি না এবং আমাকে অবহিত করা হয়নি।’

উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদারের সাথে আলাপ করলে তিনি জানান, গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পর্কে আমি কিছুই জানিনা। আমাকে শিক্ষা অফিসার কিছুদিন পূর্বে অবহিত করেছিল ৬ তারিখে অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান এ প্রতিনিধিকে জানান, ‘ছোট পরিসরে অনুষ্ঠান করছি, তাই কাউকে বলিনি, সুযোগ থাকলে আইসা পড়েন।’

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১: ৫৫ পিএম, ৩১ জুলাই ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply