Home / চাঁদপুর / ‘উন্নত দেশ গড়তে হলে যুবকদের কাজ করতে হবে’
উন্নত দেশ গড়তে হলে যুবকদের কাজ করতে হবে

‘উন্নত দেশ গড়তে হলে যুবকদের কাজ করতে হবে’

চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর

“জেগেছে যুব, জেগেছে দেশে, লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, প্রশিক্ষণ সনদ যুব ঋণের চেক ও যুব কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে আশিকাটি ইউনিয়ের যুব প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

তিনি তার বক্তব্যে বলেন, ‘‘বাংলাদেশের মধ্যে যুবকরা অপার সম্ভাবনাময়। উন্নত দেশ গড়তে হলে যুবকদের কাজ করতে হবে। কোনো উদ্যোগ তৈরি করা যায় না, সেটা নিজের আগ্রহ থেকে সৃষ্টি করতে হয়। শুধু মেধামী হলেই সফল হওয়া যায় না। তার সাথে আগ্রহ মনোভাব রাখতে হবে। তাহলেই নিজেদের পাশাপাশি দেশের উন্নয়ন করাও সম্ভব। আর দেশের উন্নয়নে যুবসমাজ নিয়ে সকল কাজ করা সম্ভব। বাংলাদেশে সাড়ে ৮ কোটি যুবসমাজ রয়েছে আর তার মধ্যে নিজ নিজ যায়গায় থেকে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। আপনাদের যে কোনো সমস্যায় জেলা প্রশাসন থেকে সহযোগিতা করা হবে।’’

যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক আহসান উদ্দিন সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা আজহারুল ইসলাম, সফল কর্মী এআর গিয়াস উদ্দিন, সফল সংগঠক শেখ মহসিন, সফল প্রশিক্ষণার্থী ইকবাল হোসেন, আকলিমা আক্তার, মোশারফ হোসেন।

শরীফুল ইসলাম

 

|| আপডেট: ০৮:২০ পিএম,০১ নভেম্বর ২০১৫, রোববার

এমআরআর