Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘উচ্ছেদ করতে’ হাজীগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা
chandpur news
প্রতীকী

‘উচ্ছেদ করতে’ হাজীগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের এন্নাতলী গ্রামের মিয়াজী বাড়ির এক বীর মুক্তিযোদ্ধার পরিবারকে বাড়ি থেকে ‘উচ্ছেদ করতে’ হামলা হয়েছে বলে বলে অভিযোগ করেছেন তিনি।

স্থানীয় র মো. দিদারুল আলম (৩৮), ফখরুল আলম (৪২) ও মুশফিকুর রহমান (৪০) ঘটনা ঘটায়।

সর্বশেষ গত ১৫ ফেব্রুয়ারি বুধবার একই বাড়ির মৃত মোখলেছুর রহমানের ছেলে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মাবুদ(৬৫) মায়ের মৃত্যু জনিত কারণে কবর জিয়ারতের উদ্দেশ্যে আসলে অভিযুক্তরা দেশিয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

ওই সময় মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ ও তার ভাই আব্দুল মজিদ মিয়াজীর (৫৮) সাথে আলাপচারিতা অবস্থায় থাকায় আব্দুল মজিদ তার ভাইকে বাঁচানোর জন্য সামনে দাঁড়ালে হামলার শিকার হয়। এলোপাতাড়ি কিল, ঘুষি ও মারধর করলে একই বাড়ির আব্দুল আউয়ালের স্ত্রী রাজিয়া বেগম ও মৃত মজিবুর রহমানের দুই ছেলে জিল্লুর রহমান ও হাবিবুর রহমানসহ কয়েকজন ডাক চিৎকার করে স্থানীয়দের জড়ো করলে হামলাকারীরা হুমকি-ধমকি দিয়ে দ্রুত স্থান ত্যাগ করে।

পরে আহত অবস্থায় আব্দুল মজিদ ও রাজিয়া বেগম আহত হলে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আনা হয়। উভয়ে প্রাথমিক চিকিৎসা নিলেও অবস্থা বেগতিক দেখে রাজিয়া বেগমকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বর্তমানে চিকিৎসা চলছে।

মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ জানায়, ‘গত কয়েক বছর পূর্বে বাড়ির সামনের মানুষের চলাচলের রাস্তাটি ভরাট করায় অভিযুক্তরা আমাকে হুমকী-ধমকী দিয়ে আসছে। তাদের অত্যাচারে তিনি বর্তমানে কুমিল্লা শহরে অবস্থান করছেন। মায়ের কবর জিয়ারতের উদ্দেশ্যে আসলে তারা এ হামলা চালায়।’

হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম জানান, ‘ঘটনার বিষয়টি জেনেছি। দ্রুত তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এই ঘটনায় বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) হাজীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে। ডায়রি নং- ৮১৬।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ০০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply