Home / উপজেলা সংবাদ / হাইমচর / ’ঈশানবালা নদী ভাঙন রক্ষায় সরকার ব্যাবস্থা গ্রহণ করবে’
ঈশানবালা নদী ভাঙন রক্ষায় সরকার ব্যাবস্থা গ্রহণ করবে

’ঈশানবালা নদী ভাঙন রক্ষায় সরকার ব্যাবস্থা গ্রহণ করবে’

“চাঁদপুরের প্রধানতম সমস্যা মেঘনা নদীর ভাঙ্গন থেকে রক্ষার মাধ্যমে সরকার যে প্রকল্প বাস্তবায়ন করেছে সমগ্র জেলাবাসী তার সুফল ভোগ করছে। স্থায়ী বাঁধ নির্মানের ফলে জীবন জিবীকার মান বৃদ্ধি পেয়েছে, এখন আর পূর্ব পাড়ে ভাঙ্গনের কথা শুনা যায় না।”

শুক্রবার (৩০ অক্টোবর) চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল হাইমচর উপজেলার ঈশানবালা পরিদর্শনকালে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, “নদী ভাঙ্গন প্রতিরোধের মাধ্যমে ঈশানবালার মানুষের ভিটে-মাটি রক্ষাসহ জীবন মান উন্নয়নে সরকারিভাবে জরুরি ভিত্তিতে ৫ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। টেন্ডার প্রক্রিয়া প্রায় সম্পন্ন হতে চলেছে। আশা করি নভেম্বর মাসের মধ্যেই নদী ভাঙ্গন প্রতিরোধে জরুরি প্রকল্প কাজ শুরু হবে। পর্যায় ক্রমে স্থায়ী বাঁধ নির্মানে সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন সকল ব্যাবস্থা নেবে।”

এর আগে তিনি স্থানীয় জনগনের সমস্যা ও সম্ভাবনা নিয়ে খোজ খবর নেন। এলাকাবাসীর দাবী অনুযায়ী ঈশানবালার সাথে চাঁদপুর ঈদগাহ ফেরিঘাট পর্যন্ত সড়ক নির্মানে স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি পরামর্শ অনুযায়ী কার্যকরি ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে সহায়তা প্রদানের আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী, অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট সার্বিক লুৎফর রহমান, চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী মোঃ রফিক উল্লাহ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল, হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম প্রমুখ।

।। আপডেট ০২:৩৭ পিএম ৩১ অক্টোবর, ২০১৫ শনিবার

প্রতিনিধি/ডিএইচ

বিএম ইসমমাইল