Home / বিনোদন / ঈদ-উল-আযহায় মুক্তির তালিকায় থাকা এবারের ছবিগুলো
ঈদ-উল-আযহায় মুক্তির তালিকায় থাকা এবারের ছবিগুলো

ঈদ-উল-আযহায় মুক্তির তালিকায় থাকা এবারের ছবিগুলো

ঈদ মানেই চলচ্চিত্রপ্রেমীদের মনে বাড়তি এক আনন্দ। এসময় প্রিয় নায়ক কিংবা নায়িকার বড় বাজেটের ছবিগুলো মুক্তি পায়। চোখ ধাঁধানো সব লোকেশনে চলচ্চিত্রগুলোর দৃশ্যধারণ করা হয়। আর নিয়ে তাদের বাড়তি আগ্রহেরও শেষ থাকে না। আর থাকে বিভিন্ন নতুনত্ব। দর্শকদের মধ্যে সিনেমাগুলো মুক্তির এক সপ্তাহ আগ থেকেই শুরু হয়ে যায় নানান পরিকল্পনা। কোন দিন কোন সিনেমাগুলো প্রেক্ষাগৃহে গিয়ে দেখবেন। এসব বিষয় নিয়েও চলে বিস্তর গবেষনা।

এবারের ঈদ-উল-আযহায় মুক্তির তালিকায় থাকা ছবিগুলো হচ্ছে-শামিম আহমেদ রনির পরিচালনায় ‘বসগিরি’, রাজু চৌধুরীর ‘শুটার’ ও আব্দুল্লাহ জহীর বাবু এবং পেলে ভট্টাচার্যের কাহিনী অবলম্বনে ওয়াজেদ আলি সুমনের পরিচালনায় ‘রক্ত’। এদিকে ‘বসগিরি’ ও ‘শুটার’ ছবিতে শাকিব খানের সঙ্গে জুটি বাঁধছেন ঢাকাই ছবির নবাগত নায়িকা শবনম বুবলি। এরমধ্য দিয়েই ঢাকাই ছবিতে অভিষেক ঘটবে। সেই সাথে ‘রক্ত’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে আসছেন নবাগত নায়ক রোশান।

‘বসগিরি’ ছবিতে শাকিব খান ও নবাগত শবনম বুবলী ছাড়াও অন্যান্য চরিত্রে এ ছবিতে অভিনয় করেছেন মাজনুন মিজান, সাদেক বাচ্চু, মিজু আহমেদ, মারুফ খান, অমিত হাসান, রজতাভ দত্ত প্রমুখ। এ ছবিটি নিয়ে পরিচালক রনি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘এবারের ঈদে আমরা ‘বসগিরি’ নিয়ে হাজির হচ্ছি। বেশ বড় বাজেটের ছবি এটি। ছবির চারটি গানের শুটিং ব্যাংককে করা হয়েছে। অ্যাকশন-রোমান্টিক ঘরানার এ ছবিটি দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি। ‘

রাজু চৌধুরী পরিচালিত ‘শুটার’ ছবিতেও শাকিবের নায়িকা শবনম বুবলী। এই জুটির দ্বিতীয় ছবি এটি। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান সুনান মুভিজ। এ ছবিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, সম্রাট, শাহরিয়াজ, কবির তিথি, এলভিন জান্নাত জাহিদ প্রমুখ। ছবিটি নিয়ে প্রযোজক মো. ইকবাল বলেন, ‘বড় বাজেটের এ ছবিটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। বাংলাদেশের বিভিন্ন মনোরম লোকেশনে দৃশ্যধারণ হয়েছে।’

এদিকে এবারের ঈদের মুক্তি পেতে যাওয়া তিনটি ছবির মধ্যে দুটি ছবির নায়িকা শবনম বুবলি গত ঈদেও ছিলেন সংবাদ পাঠিকা। দর্শকদের খবর পড়ে শোনানো সংবাদ পাঠিকা এবারের ঈদে নায়িকা হিসেবে অভিষেক করতে যাচ্ছেন। সেই হিসেবে এবারের ঈদে তাঁর দিকে বাড়তি নজর থাকবে সবার।

শবনম বুবলি বললেন, ‘এক বছরে আমার জীবনে বিশাল পরিবর্তন ঘটে গেছে। আমি কোনো দিনই ভাবিনি সিনেমার নায়িকা হব। গত ঈদেও আমি কেবল পরিকল্পনা করতাম, কোন শাড়ি আর গয়না পরে খবর পড়ব। আর এবার সেই আমি খবরের বিষয়। পুরো ব্যাপারটাই স্বপ্নের মতো লাগছে। ’

তবে এবার দীর্ঘ দিনের প্রচলিত শাকিব-অপু জুটি প্রথা ভেঙে পর্দায় হাজির হতে যাচ্ছেন শাকিব-বুবলি। অন্যদিকে বাংলা চলচ্চিত্রে বর্তমান কিং শাকিব খান তো আগেই পরীক্ষিত। তবে চ্যালেঞ্জটা নিয়েছেন নতুন মুখ বুবলীকে নিয়ে। এবার দেখার পালা ঈদের সুবিধা কেমন করে তুলে নেন শাকিব-বুবলী জুটি, আর রোশানের ‘রক্ত’ ছবিটি। এদিকে একটা সময় ১২০০ থেকে ১৫০০ প্রেক্ষাগৃহে ঈদের সিনেমা মুক্তি পেত। কিন্তু বাংলা সিনেমার সংকট কিংবা নাজুক অবস্থায় এখন ঈদ এলে সর্ব্বোচ্চ ২৫০ কিংবা ২৭০ প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি পায়।

তবে সারা বছর বেশ কিছু হল দর্শক নাজুক পরিস্থিতিতে থাকলেও ঈদের সময় এসে সেগুলো সচল হয়। এছাড়া এবারের ঈদে কোন ছবিটি কত হল পাচ্ছে এ নিয়ে চলছে শেষ মুহূর্তের হিসেব-নিকেশ। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সূত্রে জানা যায়, শাকিব-বুবলি অভিনীত ‘বসগিরি’ ছবিটি প্রদর্শকদের পছন্দের তালিকায় সবার আগে রয়েছে। এরপরেই রয়েছে ‘রক্ত’ ও ‘শুটার’।

এদিকে এবারের ঈদে শাকিব খানের প্রায় ৫০টি ছবি এই ঈদে ঘরে বসে দেখতে পারবেন দর্শকেরা। দেশের বিভিন্ন টিভি চ্যানেলের ঈদ অনুষ্ঠানমালায় এ ছবিগুলো দেখা যাবে। শাকিব খানের ছবি প্রচারের দিক থেকে এগিয়ে আছে একুশে টেলিভিশন। তাদের চ্যানেলে ঈদুল আজহার অনুষ্ঠানমালায় সাত দিনই থাকছেন শাকিব খান। এই চ্যানেলের সাত দিনের আয়োজনে শাকিবের মোট ১৪টি চলচ্চিত্র দেখানো হবে।

এছাড়া আরও বেশ কিছু চ্যানেল ঈদ উপলক্ষে শাকিবের ছবি দেখাবে। গাজী টিভি বাংলা চলচ্চিত্রের দুই নায়ক শাকিব খান ও অনন্ত জলিলের ছবি দিয়ে তাদের ঈদ অনুষ্ঠানমালা সাজিয়েছে। অনন্ত জলিলের মোট তিনটি ছবি দেখানো হবে ওই চ্যানেলে, আর শাকিবের চারটি। এটিএন বাংলা ঈদে প্রচার করবে শাকিব খান অভিনীত আটটি ছবি। বৈশাখী টিভিতে শাকিবের ছবি থাকবে ছয়টি, বাংলাভিশনে চারটি, এশিয়ান টিভিতে চারটি, মাছরাঙা টেলিভিশনে তিনটি, এনটিভিতে তিনটি ও দেশ টিভিতে দুটি।(প্রিয়.কম)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০১:৩৮ পি,এম ০৬ সেপ্টেম্বর ২০১৬,মঙ্গলবার
ইব্রাহীম জুয়েল

Leave a Reply