Home / জাতীয় / অর্থনীতি / ঈদে সবজির বাজারে আগুন! কাঁচা মরিচের কেজি ২শ’ টাকা
ঈদে সবজির বাজারে আগুন! কাঁচা মরিচের কেজি ২শ’ টাকা

ঈদে সবজির বাজারে আগুন! কাঁচা মরিচের কেজি ২শ’ টাকা

কাঁচা মরিচের দাম এক লাফে দ্বিগুণ। সোমবার রাজধানীর নিউমার্কেটসহ বিভিন্ন কাঁচাবাজারে কেজি প্রতি ২শ’ টাকায় বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। অথচ মাত্র এক সপ্তাহ আগেও প্রতি কেজি কাঁচা মরিচের দাম ছিল ১শ’ টাকা।

নিউমার্কেট কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, একদর এক দাম প্রতি কেজি ২শ’ টাকা দরে কাঁচামরিচ বিক্রি হচ্ছে। জামাল নামে এক যুবক জানান, কাঁচা মরিচের দাম শুনে ঝাল লাগছে। ৪/৫ দিন আগেও ১শ’ টাকা কেজিতে কাঁচামরিচ কিনেছি, অথচ আজ?

দোকানিরা বলছেন, ঈদে ঘরমুখো মানুষের ভীড়ে পথে ঘাটে ও ফেরিতে বিলম্ব হওয়ার ফলে সরবরাহ কমে গেছে। এছাড়া কাঁচা মরিচ পচনশীল হওয়ায় চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে।

অন্যদিকে, ক্রেতারা বলছেন, এগুলো ব্যবসায়ীদের কারসাজি। ঈদ এলেই ব্যবসায়ীরা শুধু কাঁচামরিচেরই নয়, অন্যান্য শাকসবব্জি এবং ফলমূলের দাম বাড়িয়ে দেয়।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি শশা বিক্রি হচ্ছে ১শ’ টাকা থেকে ১২০ টাকায়। যা কিছুদিন আগেও প্রতি কেজি ৫০ টাকা থেকে ৬০ টাকায় বিক্রি হতো। একইভাবে ৮০ টাকা কেজির টমেটো ১২০ টাকায় ও ২০ থেকে ৩০ টাকা হালির লেবু ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

আবুল হোসেন নামে এক কাঁচামাল বিক্রেতা জানান, এবার রাস্তাঘাটে প্রচন্ড যানজটের কারণে কাঁচা মরিচসহ বিভিন্ন পচনশীল পণ্যে দাম বেড়েছে।(জাগোনিউজ)

নিউজ ডেস্ক ।।আপডটে, বাংলাদশে সময় ০৫:০১ পিএম,১২ সেপ্টেম্বন ২০১৬ সোমবার
এইউ

Leave a Reply