Home / চাঁদপুর / ঈদে যাত্রী নিরাপত্তায় এসপি শামসুন্নাহারের সিদ্ধান্তসমূহ
sp-samsunnahar

ঈদে যাত্রী নিরাপত্তায় এসপি শামসুন্নাহারের সিদ্ধান্তসমূহ

পবিত্র রমাজান ও ঈদ-উল ফিতরে যাত্রী নিরাপত্তায় পরিবহন (বাস, লঞ্চ ও সিএনজি) মালিক, শ্রমিক ইউনিয়নের নেতা ও সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা করেছে চাঁদপুর পুলিশ সুপার।

বৃহস্পতিবার (৮ জুন) পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়।

পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এরমধ্যে রয়েছে, প্রতিটি লঞ্চের সিসিটিভি ক্যামেরা স্থাপন, লঞ্চ ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা, সিএনজি স্কুটারগুলোকে সারিবদ্ধভাবে যাত্রী নিতে হবে।

ঈদের ৩দিন পূর্বে ও ৩দিন পরে লঞ্চ ঘাটের রাস্তাটি ওয়ান ওয়ে করা হবে। শহরের যানযট নিরসনের লক্ষ্যে যাত্রীবাহী লঞ্চগুলোকে ইচলি থেকে আগমন ও নির্গমণ করার জন্য পরার্মশ দেওয়া হয় সে জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নতুনবাজা-পুরাণবাজার ব্রিজের নিচে দিয়ে লঞ্চ সচরাচর চলাচল করতে পারবে কী না আগামী ৩দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়।

ঈদের আগে ৭ দিন এবং ঈদের পরের ৭দিন। নৌ-পথে কোনো ধরনের বালিবাহী বলগেট চলাচল করবে না। ঘাটে সবসময় স্বেচ্ছাসেবক টিম উপস্থিত থাকিবে। পল্টুনকে সম্পূর্ণ হকার মুক্ত রাখা হবে। নৌকা দিয়ে কোনো প্রকার যাত্রী উঠা নামা করতে পারবে না। তবে বিশেষ প্রয়োজনে একটি বড় ইঞ্জিন চালিত নৌকা রাখতে পারবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করতে পারবে না। ঘাটে কুলি/লেভার দ্বারা সাধারণ যাত্রীর হয়রানীর অভিযোগ পাওয়া গেছে প্রশাসনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আফজাল হোসেনের উপস্থাপনায় বক্তব্য রাখেন, চাঁদপুর চেম্বার অফ কমার্সের সভাপতি সুবাস বাবু, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, জেলা ক্যাব সভাপতি জীবন কানাই চক্রবর্তী, মনজিল হোসেন সহকারী পুলিশ সুপার কচুয়া চাঁদপুর, চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বিআরটিএর সহকারী পরিচালক ইমরান হোসেন, বাংলাদেশ নৌ-যান শ্রমিকলীগে এর জেলা সভাপতি মোঃ বিপ্লব সরকার, ডিবি পুলিশের ইনচার্জ মো. মোস্তফা কামাল। শ্রমিক নেতা হারুন মাষ্টার, কার্গো ট্রলার বলগেট শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর সরর্দার, আলী আজগর সুপার বাইজার ময়ূর, কুমিল্লা ট্যাংক লরি মালিক সমিতির সভাপতি মো. সফিউল্লা। মফিজ উদ্দিন সরকার সাধারণ সম্পাদক জেলা সড়ক কমিউনিটি পুলিশ চাঁদপুর, সিএনজি শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি মো. রিপন। চাঁদপুর জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়র হোসেন মুন্সি প্রমুখ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সম ১১: ৪০ পিএম, ৮ জুন ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply