Home / চাঁদপুর / ঈদে চাঁদপুর শহরের যানজট নিয়ন্ত্রণে স্কাউটরা
ঈদে চাঁদপুর শহরের যানজট নিয়ন্ত্রণে স্কাউটরা

ঈদে চাঁদপুর শহরের যানজট নিয়ন্ত্রণে স্কাউটরা

আর অল্প মাত্র দু’ তিন দিন পরই পালিত হবে প্রবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে ক’ বছরের ন্যায় এবারো চাঁপুর শহরের যানজট নিয়ন্ত্রণ করতে প্রস্তুত রয়েছে জেলা স্কাউট সদস্যরা।

চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় ও মেঘনাপাড় মুক্ত স্কাউট দল ইউনিট লিডার মাসুদ দেওয়ানের সহযোগিতায় ঈদে শহরের যানজট নিয়ন্ত্রণ রাখতে ট্রাফিক পুলিশের পাশাপাশি ২১ রমজান থেকে শহরের বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত স্কাউট ও কমিউনিটি পুলিশ সদস্যদের কাজ করতে দেখা যায়।

প্রতিদিন দু’শিফটে কাজ করছে ৩০ জন মেঘনাপাড় স্কাউট সদস্যরা। তাদের এ দায়িত্ব চলবে ঈদ পূর্ব রাত পর্যন্ত।

এছাড়াও চাঁদপুর লঞ্চঘাটে ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তার স্বার্থে নৌ-পুলিশ ও কমিউনিটি পুলিশের পাশাপাশি প্রতিদিন ১৫ জন জেলা স্কাউট ও মেঘনা পাড় মুক্ত স্কাউট সদস্যরা কাজ করছে।

চাঁদপুর শহরের শপথ চত্বর, ছায়াবাণী মোড়, পালবাজার গেটের সামনে ও ওয়ান মিনিট সংলগ্ন কালীবাড়ি মোড়ে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ১৫ জন ও বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ১৫ জন করে ৩০ জন সদস্য দ’ুটি শিফটে স্কাউট ও মেঘনাপাড় স্কাউট সদস্যরা নিয়মিত দায়িত্ব পালন করছেন। শিপট ইনচার্জের দায়িত্বে রয়েছেন স্কাউট সদস্য সোহাগ চন্দ্র দাস ও আশিকুর রহমান।

চাঁদপুর লঞ্চঘাটে ঈদকে ঘিরে যাত্রীদের নিরাপত্তার জন্যে এবং যাতায়াত যাতে কোনো ধরনের ভোগান্তিতে না পড়তে হয় সেজন্যে কাজ করছে জেলা রোভার স্কাউট দলের ২৫ জন সদস্য।

শহরের গুরত্বপূর্ণ ঈদগাহ ময়দানে মুসল্লিদের নিরাপত্তার স্বার্থেও কাজ করবে স্কাউট সদস্যরা।

প্রতিবেদক: কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৫ : ৫০ পিএম,২১ জুন ২০১৭, বুধবার
এজি

Leave a Reply