Home / জাতীয় / ঈদুল ফেতরে বিআরটিসি’র ৯শ’বাস প্রস্তুত : সেতুমন্ত্রী
ঈদুল ফেতরে বিআরটিসি’র ৯শ’বাস প্রস্তুত : সেতুমন্ত্রী

ঈদুল ফেতরে বিআরটিসি’র ৯শ’বাস প্রস্তুত : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আসন্ন রমজানের ঈদে ঘরমুখী যাত্রীদের সেবাপ্রদানে বিআরটিসি’র ৯শ’ বাস প্রস্তত থাকবে। পাশাপাশি তাৎক্ষণিক পরিস্থিতি মোকাবিলায় ঢাকার বিভিন্ন টার্মিনালে আরো ৫০ টি বাস প্রস্তত থাকবে। এ ছাড়া যাত্রীসেবা প্রদানের বিষয়াদি তদারক করতে খোলা হবে নিয়ন্ত্রণ কক্ষ। এছাড়া ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসি’র জন্যে ৬’শ বাস ও ৫’শ ট্রাক সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে। ডিসেম্বর নাগাদ বাস ও ট্রাকের বহর ঢাকায় আসতে শুরু করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বুধবার ( ২৪ মে ) সকালে কমলাপুর বাস ডিপোতে বিআরটিসি’র অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের পেনশন ও গ্র্যাচুইটির চেক বিতরণের সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ সব কথা জানান। তাঁর মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেতুমন্ত্রী বলেন, ‘অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিসি’র তিনটি মনিটরিং টিম নিয়মিত কার্যকর রাখা হবে। সড়কে যানবাহনের কোনো প্রকার সমস্যা হলে তাৎক্ষণিকভাবে মেরামতের জন্যে ৫ সদস্য বিশিষ্ট চারটি কারিগরি টিম টাঙ্গাইল,বগুড়া, রংপুর এবং কাঁচপুর ব্রিজ এলাকায় স্ট্যান্ডবাই রাখা হবে। ’

মন্ত্রী বিআরটিসি’র অবসরপ্রাপ্ত ২১ জন কর্মকর্তা-কর্মচারীর অনুকূলে পেনশন ও গ্র্যাচুইটির বকেয়া পাওনার চেক তুলে দেন ওই অনুষ্ঠানে। এ সময় বক্তব্য রাখেন বিআরটিসি’র চেয়ারম্যান মো.মিজানুর রহমান। সভায় বিআরটিসি’র কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৬ :০৫ পিএম, ২৪ মে ২০১৭,বুধবার
এজি

Leave a Reply