Home / উপজেলা সংবাদ / কচুয়া / ঈদকে সামনে রেখে কচুয়ার এশা-প্রিতুল পার্ক সাজছে নতুন রূপে
ঈদকে সামনে রেখে কচুয়ার এশা-প্রিতুল পার্ক সাজছে নতুন রূপে
চাঁদপুর কচুয়া উপজেলার সাচারের কলাকোপা এশা-প্রিতুল পার্ক।

ঈদকে সামনে রেখে কচুয়ার এশা-প্রিতুল পার্ক সাজছে নতুন রূপে

পবিত্র ঈদুল আযহা আগামি ২ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে। মুসলমানদের এই বৃহত্তম ঈদ উৎসবকে ঘীরে কোরবানীর গরু বেচা কেনা ধুম ও উৎসবে মেতেছে সবাই।

একদিকে ঈদ অন্যদিকে ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতে শহর ছেড়ে গ্রামে ভিড় করছে শহরমুখী মানুষ। সব মিলিয়ে কচুয়ার সাচারের পল্লী জনপদে অবস্থিত কলাকোপা এশা-প্রিতুল পার্ককে নান্দনিক রূপে রূপদানের লক্ষ্যে বেশ ধুম-ধাম করে সাজানো চলছে।

নিউইয়র্ক প্রবাসী ও কচুয়া কলাকোপা গ্রামের অধিবাসী সাদা মনের মানুষ হাজী মোঃ জামাল উদ্দিন ভূইয়া তার নিজ গ্রাম কচুয়া উপজেলার কলাকোপা গ্রামে প্রায় ১০ একর ভূমির উপর তাহার দুই কন্যা এশা-প্রিতুলের নামে একটি বিনোদন পার্ক (ভূঁইয়া প্রজেক্ট) গড়ে তোলেন।

কয়েক কোটি টাকায় ব্যয়ে নির্মিত বর্তমানে এ পার্কে বিনোদন প্রেমীদের জন্য দোলনা, তাজমহল, হরিণ, বানর, উন্মুক্ত লাইব্রেরী, প্রাথমিক বিদ্যালয়, হাসপাতাল, ক্যাবল কার, নাগর দোলা, আলোচনা মঞ্চসহ ব্যাপক আনন্দময় পরিবেশ গড়ে তোলেন। বছরের অন্যান্য দিনগুলো যেমনই থাকে বিশেষ করে ঈদ, পূজা, পহেলা বৈশাখ, জাতীয় উৎসব গুলোতে দর্শনার্থীদের উপচে পড়া লক্ষনীয় থাকে।

এবারো বিনোদন প্রেমীদের আরো বেশি আনন্দ দিতে এ পার্কে নতুন নতুন দৃশ্য ও ভাস্কর্য নির্মিত হচ্ছে।

এ ব্যাপারে পার্কের প্রতিষ্ঠাতা হাজী জামাল উদ্দিন ভূঁইয়া চাঁদপুর টাইমসকে জানান, ‘অর্থ উপার্জনের জন্য নয়, সাধারণ মানুষকে আনন্দ দেয়ার জন্যই এ পার্ক স্থাপনের মূল উদ্দেশ্য। সকলের সহযোগীতায় এ পার্কটিকে আরো নান্দনিক ও দর্শক প্রিয় করে তুলতে চাই।’

প্রতিবেদক-জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৯ পিএম, ২৭ আগস্ট ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply