Home / চাঁদপুর / ‘ইসলাম প্রসারে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান জানাতে হবে’
Osman ghoni patwary

‘ইসলাম প্রসারে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান জানাতে হবে’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, বাংলাদেশে ইসলামের প্রচার ও প্রসারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও জননেত্রী শেখ হাসিনা অসামান্য অবদান রেখেছেন। সেগুলো সবাইকে জানাতে হবে।

সোমবার (১০ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রামপুর গ্রামে অবস্থিত রামপুর ছিদ্দিকীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, বিশ্ব ইজতেমার জন্য জমি বরাদ্দ, কাকরাইলে তাবলিগ জামায়াতের জন্য জমি বরাদ্দসহ অনেক ঐতিহাসিক অবদান রয়েছে বঙ্গবন্ধুর। অন্যদিকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও মানবতার ধর্ম ইসলামের প্রচার-প্রসারে একের পর এক ভূমিকা রেখে চলেছেন। অথচ আমাদের অনেক আলেম-ওলামা জনগণের কাছে এসব বিষয় ঠিকভাবে তুলে ধরেন না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের কাছেই ইসলামসহ সব ধর্মের মানুষ নিরাপদ। অন্য দলগুলো ধর্ম নিয়ে রাজনীতি ও ব্যবসা করে।

প্রতিষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মো. মফিজুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক এম এন সাহাদাত তালুকদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. শফিকুর রহমান পাটওয়ারী। অনুষ্ঠানের এলাকার মুরব্বী, মাদ্রাসা পরিচালনা কমিটি সদস্য, শিক্ষক ও ছাত্ররা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে চাঁদপুর শহরের লেডী দেহলভী বালিকা উচ্চ বিদ্যালয়ে এসেম্বলীতে যোগদান করেন আলহাজ ওচমান গনি পাটওয়ারী। তিনি ছাত্রী ও শিক্ষকদের সাথে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন এবং তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সেখান থেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে যান তিনি। সেখানে রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন জেলা পরিষদ চেয়ারম্যান।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৩ পিএম, ১০ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply