Home / আন্তর্জাতিক / ইসলামিক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে কড়া বার্তা দিল ভারত
Modi-norendro
ফাইল ছবি

ইসলামিক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে কড়া বার্তা দিল ভারত

জাতিসংঘের মঞ্চে ইসলামিক গোষ্ঠীভুক্ত দেশগুলির প্রতি কড়া বার্তা দিল ভারত। কড়া হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দিল, ভারতের অভ্যন্তরীণ বিষয়ে তারা যেন মাথা না গলায়। ‘অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন’ গোষ্ঠীভুক্ত দেশ গুলির প্রতি ভারতের এই চূড়ান্ত বার্তা।

জাতিসংঘে পাকিস্তানের কড়া সমালোচনা করে ভারতের দূত সুমিত শেঠ। ওআইসি-র সদস্য পাকিস্তানকেও। তাতে ওআইসি সমর্থন করায় ভারতীয় দূতের স্পষ্ট বার্তা, এই বিষয়ে মতামত জানানোর কোনও অধিকার নেই ওআইসি-র। এটা একান্তই ভারতের অভ্যন্তরীণ বিষয়।
ভবিষ্যতে এমন কোন মন্তব্য না করার নির্দেশ দেওয়া হয়েছে ওআইসিকে। বলা হয়েছে পাকিস্তানকে সমর্থনের জন্য ইচ্ছাকৃত ভাবে ওআইসি ভুল তথ্য পেশ করছে। জম্মু-কাশ্মীর নিয়ে যে বক্তব্য পেশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।

জম্মু-কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন করছে ভারত।

জাতিসংঘে এমন অভিযোগ তুলেই সরব হয়েছে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী সরতাজ আজিজ। এখানেই শেষ নয়, হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যু নিয়েও সরব হতে দেখা গিয়েছে তাকে।

এর আগে ওআইসি কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন করে। সেখানে মানবাধিকার লঙ্ঘন করছে ভারত একথাও বলে তারা উত্তরে ভারত বলে, এই বিষয়ে পাকিস্তান বা ওআইসি-র নাক গলানোর প্রয়োজন নেই। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয় ৷

নিউজ ডেস্ক
:আপডেট, বাংলাদেশ ০৬ : ১৮ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০১৭ শনিববার
এইউ

Leave a Reply