Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে বিশ্ব হার্ট দিবস পালিত
চাঁদপুরে বিশ্ব হার্ট দিবস পালিত

চাঁদপুরে বিশ্ব হার্ট দিবস পালিত

‘আমার হার্ট, তোমার হার্ট সুস্থ রাখতে অঙ্গীকার করি একসাথে’ এ শ্লোগানে চাঁদপুরে পালিত হয়েছে বিশ্ব হার্ট দিবস।

শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় চাঁদপুর রোটারী ভবনের সামনে থেকে দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের কালিবাড়ী হয়ে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। পরে রোটারী ভবন আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার সভাপতি ড. একিউ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সচিব মো. মমিন উল্যাহ পাটওয়ারী বীর প্রতিক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘হার্টের প্রধান শত্রু হচ্ছে ধুমপান ও চর্বি জাতীয় খাবার। তাই হার্ট ভাল রাখতে হলে এসব বিষয়ে সচেতন হতে হবে। মানুষের দু’টি হার্ট রয়েছে। একটি আল্লাহর দেয়া এবং আরেকটি হচ্ছে যেটি দিয়ে অমরা অনুভব করি। দু’টি হার্টই সুস্থ্য রাখতে হবে। আর এ জন্য নিয়ম পদ্ধতি মেনে চলা এবং মানুষকে ভালবাসা।’

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হার্ট বিশেষজ্ঞ ডাঃ বিশ্বনাথ পোদ্দারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, অধ্যাপ মোহাম্মদ হোসেন খান, প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন, চাঁদপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সনাক সভাপতি কাজী শাহাদাত ও ডাঃ মোস্তাফিজুর রহমান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্যবসায়ী নেতা মোস্তাক হায়দার চৌধুরী, পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষ, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সাইয়্যেদুর রহমান বাবু।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিসহ বিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহন করেন।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক
সেপেম্বর ২৯,২০১৮

Leave a Reply