Home / সারাদেশ / ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন : বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ
marder

২৬ প্লাটুন বিজিবি মোতায়েন : বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ

আর মাত্র দু’দিন পরে কুমিল্লা সিটি করপোরেশন(কুসিক)নির্বাচন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজা জানান, সোমবার সন্ধ্যা ৬টা থেকে নির্বাচনের পর দিন পর্যন্ত তারা নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রোববার বিকেলে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার বাসিন্দা কিংবা ভোটার নয় তাদের ২৭ মার্চ দিবাগত রাত ১২টার মধ্যেই নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

অপর এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ২৯ মার্চ রাত ১২টা থেকে ৩০ মার্চ রাত ১২টা পর্যন্ত নির্বাচন কমিশন অনুমোদিত ছাড়া কোনো ধরনের যানবাহন চলতে পারবে না।

এছাড়া সিটি কর্পোরেশন নির্বাচনী এলাকায় ২৭ মার্চ দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ মার্চ সকাল ৬টা পর্যন্ত মোটর সাইকেলের ওপর নিষেধাজ্ঞা জারি থাকবে। নির্বাচনী এলাকায় প্রার্থীদের সকল প্রকার প্রচারণা বন্ধের নির্দেশ জারি করা হয়।

এক বিজ্ঞতিতে উল্লেখ করা হয়, ২৮ মার্চ মধ্যরাত ১২টা থেকে ১ এপ্রিল দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো ব্যক্তি কোনো জনসভা, অনুষ্ঠান এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে পারবে না। কেউ বিধি লঙ্ঘন করলে ব্যবস্থা নেয়া হবে।

আগামী ৩০ মার্চ কুসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ০১: ২০ পিএম, ২৮ মার্চ ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply