Home / আন্তর্জাতিক / আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা
আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা

আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার দুটি গুরুত্বপূর্ণ ম্যাচের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। চিলি এবং ভলিভিয়ার বিপক্ষে এই দুটি ম্যাচের জন্য জাতীয় দলে ডাকা হয়েছে ২৬ ফুটবলারকে।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ২৩ মার্চ চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ২৮ মার্চ আর্জেন্টাইনদের প্রতিপক্ষ বলিভিয়া।

বিশ্বকাপ বাছাই পর্ব থেকে চারটি দল সরাসরি চলে যাবে বিশ্বকাপের মূল মঞ্চে। পঞ্চম দলটিকে খেলতে হবে প্লে-অফ। আর্জেন্টিনা রয়েছে পঞ্চম অবস্থানে। বলা যায়, বিশ্বকাপ বাছাইয়ে খুব একটা সুবিধাজনক জায়গায় নেই মেসি-ম্যারাডোনা-বাতিস্তুতাদের দেশটি। ১৯ পয়েন্ট নিয়ে আলবিসেলেস্তেরা রয়েছে তালিকার পঞ্চম স্থানে।

১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে নেইমারের ব্রাজিল। ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লুইস সুয়ারেজের উরুগুয়ে। ২০ পয়েন্ট করে নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে ইকুয়েডর এবং চিলি। ১৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে কলম্বিয়া।

২৩ সদস্যের দলে এবারো জায়গা হয়নি ইন্টার মিলানের অধিনায়ক মাউরো ইকার্ডি। আরও জায়গা হয়নি চীনে রেকর্ড ট্রান্সফার ফি’তে পাড়ি দেওয়া কার্লোস তেভেজের। দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ডিফেন্ডার মার্কোস রোহো।

আর্জেন্টিনা স্কোয়াড:
গোলরক্ষক: মারিয়ানো আন্দুজার, নাহুয়েল গুজম্যান ও সার্জিও রোমেরো।

ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মার্কাদো, পাবলো জাবালেতা, হুলিও বুফারিনি, ফাকুন্দো রঙ্কাগলিয়া, এমানুয়েল মাস, মার্কোস রোহো, নিকোলাস ওতামেন্দি, মাতেও মুসাচ্চিও, রামিরো ফিউনেস মোরি।

মিডফিল্ডার: হ্যাভিয়ের মাশচেরানো, লুকাস বিগলিয়া, গুইডো পিজারো, এভার বানেগা, এনজো পেরেজ, ডি মারিয়া, অ্যাঞ্জেল কোরেয়া, মার্কোস অ্যাকুনা।

ফরোয়ার্ড: এজেকুয়েল লাভেজ্জি, লিওনেল মেসি, পাওলো দিবালা, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, লুকাস প্রাত্তো।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ০৪: ৫০ পিএম, ০৪ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply