Home / আন্তর্জাতিক / প্রবাস / ‘আম্মা’ দু’কোটি মোবাইল সেট ফ্রি দেবেন
‘আম্মা’ দু’কোটি মোবাইল সেট ফ্রি দেবেন

‘আম্মা’ দু’কোটি মোবাইল সেট ফ্রি দেবেন

ভারতের তামিল নাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী ‘আম্মা’ খ্যাত জয়ললিতা জয়ারাম আগামী ১৬ মের বিধানসভা নির্বাচন সামনে রেখে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। ইশতেহারে তিনি রাজ্যের ২ কোটি রেশন কার্ডধারী নাগরিকদের ফ্রি মোবাইল দেয়ার ঘোষণা দিয়েছেন।

এছাড়া কর্মজীবী নারীদের পরিবহনকারী স্কুটারে ৫০% ভর্তুকি ভাড়া, ১০০ মেগাওয়াট ফ্রি বিদ্যুৎ এবং পাবলিক প্লেসগুলো ফ্রি ওয়াইফাই জোনের আওতায় আনার ঘোষণাও করেছেন তিনি।

বৃহস্পতিবার (৫ মে) তামিলনাড়ুর পেরুনথুরাই জেলায় নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় জয়ললিতা বলেন, ‘আমি গত নির্বাচনের সময় দেয়া সকল ওয়াদা পূরণ করেছি। আর এবার আমি আপনাদের জন্য কল্পনার চেয়েও বেশি কিছু করবো।’

২০১১ সালের নির্বাচনী ইশতেহারেও তিনি একই রকম ওয়াদা করেছিলেন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে সহজেই পরাজিত করেছিলেন। গত নির্বাচনের পর তিনি একাদশ-দ্বাদশ শ্রেণীর ১৬ লাখ ছাত্রছাত্রীর মাঝে ফ্রি ল্যাপটপ বিতরণ করেছিলেন।

এবার তাদেরকে ফ্রি ইন্টারনেট সুবিধা প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করেছেন এই জনপ্রিয় রাজনীতিবিদ।

‘আম্মা’ এমন সময় এসব প্রতিশ্রুতি নিয়ে জনগণের সামনে হাজির হলেন যখন তার প্রতিদ্বন্দ্বী দল ডিএমকে নির্বাচনী জরিপে বেশ খানিকটা এগিয়ে রয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডিএমকের করুণানিধিও প্রতিশ্রুতি দিতে কম যান না।

তিনি ঘোষণা দিয়েছেন, নির্বাচনে জয়লাভ করলে ১৬ লাখ স্কুল শিক্ষার্থী ও দরিদ্রদের মাঝে ট্যাবলেট ও স্মার্টফোন বিতরণ করবেন।
(সূত্র: টাইমস অব ইন্ডিয়া)

: আপডেট ৩:২০ পিএম, ০৬ মে ২০১৬, শুক্রবার
ডিএইচ