Home / জাতীয় / রাজনীতি / আদালতে জামিন পাওয়ার পর রক্তাক্ত মাহমুদুর রহমান
Mahmudur-Rahman

আদালতে জামিন পাওয়ার পর রক্তাক্ত মাহমুদুর রহমান

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কুষ্টিয়ায় একটি মামলায় জামিন পাওয়ার পর আদালত চত্বরে হামলার শিকার হয়েছেন। ছাত্রলীগের নেতাকর্মীরা মাহমুদুর রহমানের ওপর হামলা করেছেন বলে অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শীরা।

২২ জুলাই রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টা থেকে আদালত এলাকায় ঘিরে রাখে ছাত্রলীগ। ১টার দিকে মাহমুদুর রহমান তার সঙ্গীদের নিয়ে আদালত থেকে বের হওয়ার সময় আদালত ভবনের প্রতিটি দরজায় ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে পথ আটকে দেয়। এ সময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন।

পরে বিকেলে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে মাহমুদুর রহমানের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু জানান, দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় মাহমুদুর রহমান আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশি নিরাপত্তার জন্য তিনি আবেদন করেন। পরে পুলিশের নিরাপত্তার মধ্যে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়। ইট-পাথর ছুড়ে মারা হয়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন।

মাহমুদুর রহমানের সঙ্গে থাকা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব এম আব্দুল্লাহ ৪টা ৪০ মিনিটের দিকে জানান, একটি মামলায় মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিনও মঞ্জুর করেন। কিন্তু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আদলত চত্বরে মারমুখী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। বেশ কিছুক্ষণ অবরুদ্ধ থাকার পর পুলিশ প্রটেকশনে আদালত থেকে বের হলে হামলা চালানো হয়।

আব্দুল্লাহ দাবি করেন, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা মাহমুদুর রহমানকে টার্গেট করে হামলা চালিয়েছে। তিনি রক্তাক্ত, তার ব্যবহার করা গাড়িতেও চাঙচুর চালানো হয়েছে।

পরে মাহমুদুর রহমানকে নিয়ে মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট সামস তামিম মুক্তির চেম্বারে অবস্থান নিলে ছাত্রলীগ সেখানেও হামলা চালায়।

রবিবার সকালে মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে যান ৫০০ ধারার মানহানি মামলায় জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিন মঞ্জুর করেন। পরে পুলিশি নিরাপত্তায় ঢাকার পথে রওনার নির্দেশ দেয় আদালত।

এম আব্দুল্লাহ এর আগে বিকেল পৌনে ৪টার দিকে বলেন, ‘আমরা এখন কোর্টর এজলাসের পাশে অবরুদ্ধ অবস্থায় আছি। আদালত মামলায় জামিন মঞ্জুর করার পর আমরা বের হতে পাচ্ছি না, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ বাইরে মহড়া দিচ্ছে। হামলা হতে পারে এই আশঙ্কায় বসে আছি।’ -প্রিয়.কম

Leave a Reply