Home / বিনোদন / আবার সরব হয়েছেন সালমা
আবার সরব হয়েছেন সালমা

আবার সরব হয়েছেন সালমা

‘এখন অনেক ভালো আছি। গান নিয়েই আছি। প্রতিদিন স্টেজ শো করছি। একক অ্যালবাম প্রকাশ হলো। প্লেব্যাক থেকেও ডাক আসছে। আসলে আমি তো গানের মানুষ। আমার তো এরকম গানের ব্যস্ততার মাঝেই সব সময় ডুবে থাকার কথা ছিল। যদিও সেটি মধ্যে পারিনি। তবে এখন আমি গানে নিজেকে পুরোপুরি মেলে ধরার চেষ্টা করছি।’

এমন করেই চলতি ব্যস্ততা প্রসঙ্গে কথাগুলো বলছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা।

ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে গানের জগতে পেশাগতভাবে তার যাত্রা শুরু। এরপর থেকে গান নিয়ে টানা ব্যস্ততার মধ্যে সময় কাটিয়েছেন সালমা। বিশেষ করে ফোক গানে একটি অবস্থান তৈরি করেছেন তিনি।

এরই মধ্যে তার ১০টি একক অ্যালবাম প্রকাশ হয়েছে। এসবের মাধ্যমে ধারাবাহিকভাবে কিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রেও প্লেব্যাক করেছেন।

আর স্টেজেতো তার ব্যস্ততা প্রতিনিয়তই থাকে। তবে মধ্যে বেশ দীর্ঘ সময় গানে নিয়মিত সময় দিতে পারেননি।

ব্যক্তিগত জীবনে গত বছর নভেম্বরে ডিভোর্স হয়েছে তার। তবে সেসব ভুলে নতুন বছরে নতুন করে সব শুরু করতে চাচ্ছেন তিনি।

এ বিষয়ে সালমা বলেন, ‘আসলে মধ্যে বেশ খারাপ সময় কাটিয়েছি। সেসব নিয়ে আর বলতে চাই না। তবে নতুন বছর শুরু হয়েছে। আমিও নতুন করে স্বপ্ন দেখতে চাই। আমার মেয়ে স্নেহা ও গান- এই দুই নিয়েই আমার সময় কেটে যাচ্ছে। এখন আমি খুব ভালো আছি।’

এদিকে সালমার সর্বশেষ একক অ্যালবাম ‘অনুরাগের ঘরে’ প্রকাশ পায় গত বছর। প্রায় এক বছর পর নতুন একক অ্যালবাম প্রকাশ পেয়েছে সম্প্রতি। জিসান মাল্টিমিডিয়া থেকে প্রকাশ হওয়া এ অ্যালবামের নাম ‘মনমাঝি’। তিনটি গান নিয়ে সাজানো হয়েছে এ অ্যালবাম।

এটি তার ক্যারিয়ারের ১১তম একক অ্যালবাম। এ অ্যালবামের গানগুলোর সুর ও সংগীত করেছেন মুশফিক লিটু, রেজোয়ান শেখ ও জিয়াউদ্দিন আলম।

অ্যালবামের সাড়া কেমন মিলছে? সালমা বলেন, অনেক ভালো সাড়া পাচ্ছি। মাত্রই গানগুলো প্রকাশ হয়েছে। তবে এরই মধ্যে অনেকে গানগুলোর প্রশংসা করে শুভেচ্ছা জানিয়েছেন।

আগের অ্যালবামগুলোতে ফোক বা লালনের গান বেশি করেছি। এই অ্যালবামে সব ধরনের গান করার চেষ্টা করেছি। স্টেজের কি খবর? সালমা বলেন, স্টেজ নিয়েই এখন ব্যস্ততা বেশি। কারণ নতুন বছরে টানা শো-র প্রস্তাব আসছে। তবে আমি একটু বেছে শো করার চেষ্টা করি। এখনও সেটাই করছি। দেশের বিভিন্ন স্থানে গিয়ে স্টেজ শো করছি। অনেক আনন্দ পাই শ্রোতাদের সরাসরি গান শুনিয়ে।

সব মিলিয়ে এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? সালমা বলেন, খারাপ না। তাহলেতো এত এত অ্যালবাম প্রকাশ হতো না। আমি মনে করি ডিজিটালি গান প্রকাশে পুরোপুরি অভ্যস্ত হয়ে গেলে অবস্থা আরো ভালো হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply