Home / উপজেলা সংবাদ / হাইমচর / আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে হাইমচরে আলোচনা সভা
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে হাইমচরে আলোচনা সভা

চাঁদপুরের হাইমচরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় আলোচনা সভা, র‌্যালি ও প্রতিবন্ধীদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা সদর আলগীবাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সংগঠনের সভাপতি আ. সোবহান ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুর হোসেন পাটওয়ারী বলেন, প্রতিবন্ধিরা আমাদের মতো মানুষ তাদের কোনোভাবে অবেহেলা করা যাবে না। তাদেরকে স্বাভাবিক জীবন যাপন করার সুযোগ দিতে হবে। উপজেলা পরিষদ থেকে প্রতিবন্ধিদের সুবিধা দেয়া হচ্ছে এবং ভবিষ্যতে সকল ধরণের সুুযোগ-সুবিধা অব্যাহত থাকবে।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শ্রী সন্তোষ চন্দ্র মজুমদার, হাইমচর ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. মানোয়ার হোসেন মোল্লা, হাইমচর থানার এসআই মো. আনোয়ার হোসেন, নীলকমল ইউপি চেয়ারম্যান মো. সালাউদ্দিন সরদার, সমাজ সেবা অফিস কর্মকর্তা মো. সাহেব আলী প্রমুখ নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে প্রতিবন্ধি সমাজকল্যান সংঘ ও উপজেলা পরিষদের পক্ষ থেকে অসহায় প্রতিবন্ধিদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

সভায় সংগঠনের সভাপতি সোবহান ভূইয়া বিভিন্ন দাবি তুলে ধরে বলেন, ‘হাইমচরে প্রতিবন্ধীদের রেশম কার্ড, ভিজিএফ, ভিজিডি কার্ডের তালিকায় অন্তর্ভুক্ত করা এবং উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে উন্নয়নমূলক কর্মকান্ডে প্রতিবন্ধীদের থেকে প্রতিনিধি নাম অন্তর্ভুক্ত করা জরুরি।

এসময় উপস্থিত ছিলেন প্রতিবন্ধী কল্যান সংঘের সাধারন সম্পাদক অজয় কৃষ্ণ মজুমদার, প্রতিবন্ধী কল্যান সংঘের নেতা মো. রুহুল আমিন মৈশাল, বাদশা মিয়া পেদা, শিখা রানী, কুদ্দুস, বিএম ইসমাইল।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৩:০০ এএম, ৪ ডিসেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply