Home / ইসলাম / আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশী হেলাল ৩য়
আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশী হেলাল ৩য়

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশী হেলাল ৩য়

সৌদি আরবের পবিত্র মসজিদুল হারামে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিশ্বের ৮০টি দেশের নবীন হাফেজদের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশি হাফেজ মোহাম্মদ হেলাল উদ্দিন। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সৌদি আরব। ২য় স্থান অধিকার করেন আফ্রিকা’র টিসাদ দেশের প্রতিযোগী।

গত বৃহস্পতিবার (১২ নভেম্বর ২০১৫) মক্কায় আন্তর্জাতিক হেফজ কোরান প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মক্কার আমির খালেদ আল-ফয়সাল, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সৌদি আরবের পবিত্র হারাম শরীফের ইমাম আবদুর রহমান আল-সুদাইস। বিজয়ীর হাতে পুরস্কারের চেক, সনদ এবং ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথিবৃন্দ।

যাত্রাবাড়ীস্থ উত্তর দনিয়ায় প্রখ্যাত হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ মুহাম্মাদ হেলাল। মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখাঁন উপজেলার গোবরদি বয়রাগাদী (নুরপুর) গ্রামের হাফেজ মাওলানা মোঃ মঈনুদ্দীন ও আলেমা মারুফা হোসাইনের ছেলে হাফেজ মুহাম্মদ হেলাল উদ্দীন।

অত্যন্ত জাঁকজমকপূর্ণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিশ্বের ৮০টি দেশের অংশগ্রহণকারী এবং প্রতিনিধি ছাড়াও প্রচুর সংখ্যক স্থানীয় সৌদি নাগরিক ও প্রবাসীরা উপস্থিত ছিলেন। বাংলাদেশের এ সাফল্যের সংবাদে প্রবাসী বাংলাদেশী সমাজে আনন্দের ঢেউ বয়ে যায়।

এই সময় বাংলাদেশিদের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, এস,এম মিজান।

প্রসঙ্গত, তার আগে সৌদি আরব থেকে ৭৩ দেশকে পরাজিত করে ১ম, ২য়, ৩য় স্থান অর্জন করে উক্ত মাদরাসার ৬ জন হাফেজ কুরআন বাংলাদেশের সুনাম বয়ে আনেন।

সাগর চৌধুরী, সৌদি আরব করেসপন্ডেন্ট

।।  আপডেট: ০৭:০৫ পিএম, ১৪ নভেম্বর ২০১৫,শনিবার

ডিএইচ