Home / চাঁদপুর / আন্তর্জাতিক আদিবাসী দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনাসভা
আন্তর্জাতিক আদিবাসী দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনাসভা

আন্তর্জাতিক আদিবাসী দিবসে চাঁদপুরে র‌্যালি ও আলোচনাসভা

আশিক বিন রহিম | আপডেট: ০৯:৫৯ অপরাহ্ণ, ০৯ আগস্ট ২০১৫, রোববার

আন্তর্জাতিক আদিবাসি দিবস উপলক্ষে চাঁদপুর জেলা ত্রিপুরা সমাজ উন্নয়ন সংস্থা বালিয়া চাঁদপুর শাখার আয়োজনে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

৯ আগস্ট রোববার বিকালে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেস ক্লাবের সামনে থেকে সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে র‌্যালিটি আরম্ভ হয়। র‌্যালি পূর্ব আলোচনাসভায় উদ্বোধনী বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লুৎফুর রহমান।

র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে চাঁদপুর কেন্দ্রিয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে আন্তর্জাতিক আদিবাসি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থা চাঁদপুর জেলা শাখার সভাপতি গীত্তরঞ্জন ত্রিপুরার সভাপতিত্বে ও তানভির আহমেদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ তিনি বলেন, আগস্ট মাস হলো শোকের মাস। স্বাধীনতার স্থপতি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে। ভাগ্যক্রমে বেঁচে যাওয়া বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাছিনা চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলকে নতুভাবে স্বাধীনতা এনে দিয়েছে।

তিনি পাহাড়ী অঞ্চলের সকল সমস্যা সমাধান করে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। আদিবাসিরা এখন আর ছোট জাতি নয়। তারা শিক্ষা দিক্ষায় বলিয়ান হয়ে সরকারি বিভিন্ন দপ্তরে কাজ করছে।

তিনি আরো বলেন, বিগত সরকার কখনো চায়নি আদিবাসী সম্প্রদায়ের মানুষ উন্নতি শিখরে উঠুক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থা চাঁদপুর শাখার প্রধান উপদেষ্টা অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাংবাদিক বিমল চৌধুরী, মহারাজ ত্রিপুরা, প্রদীপ কুমার ত্রিপুরা, যোগল ত্রিপুরা, নীলা দেবি ত্রিপুরা, অর্জুন দেব বর্মন, রবিন ত্রিপুরা, ফারুক আহমেদ খান, পলাশ ত্রিপুরা, মিঠুন ত্রিপুরা প্রমুখ।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫