Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ শিশুর মৃত্যু
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ শিশুর মৃত্যু

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ শিশুর মৃত্যু

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় ফারহানা নামের ৭ মাসের শিশুর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে পরিবার। ২১ ফেব্রুয়ারি রাত আনুমানিক সাড়ে নয়টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মৃত্যু বরণ করে।

ফারহানা শরিয়তপুর জেলার চরপাঞ্জাস ইউনিয়নের শেখ বাড়ির কাপড় ব্যবসায়ী হাবিব শেখের মেয়ে। বর্তমানে ফরহাদ নামের এক পুত্র সন্তান রয়েছে। একমাত্র মেয়ের অকাল মৃত্যুতে পরিবারে সদস্যরা ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা কান্নায় ভেঙ্গে পড়ে।

শিশুর মা পান্না ও চাচা আনোয়ার হোসেন জানায়, ফারহানা শ্বাস নিতে কষ্ট হওয়ায় এবং ঠান্ডার কারণে কয়েকদিন পূর্বে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তখন তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসি ও মোটামুটি সুস্থ্য হলে বাড়ি নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার বিকেলে ফারহানা পুনরায় অসুস্থ হয়ে পড়লে চাঁদপুর সরকারি হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. ওলিউর রহমান মজুমদারের কাছে তাকে নিয়ে যাওয়া হয়। তিনি ফারহানার নিউমোনিয়া হয়েছে বলে কিছু ঔষধের নাম লিখে হাসপাতালে ভর্তি করানোর জন্য নির্দেশ দেন। রোগীর স্বজনরা সে অনুযায়ী হাসপাতালে ভর্তি করালে দায়িত্বরত সেবিকারা তাকে ইনজেকশন পুশ করে। কিছুক্ষণ পর ফারহানার শরীর নিল হয়ে যায়। আস্তে আস্তে তার শরীর নিস্তেজ হয়ে মারা যায়।’

এ বিষয়ে চাঁদপুর সরকারি হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. ওলিউর রহমান মজুমদারের কাছে মুঠোফোনের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. ওমর ফারুক রুপক ও ডা. মিজানুর রহমান জানায়, ‘শিশুটি বঙ্কো নিউমোনিয়া রোগে আক্রান্ত ছিল বলে ধারণা করা হচ্ছে। এটি শ্বাস নালীর একটি রোগ। চিকিৎসকের দেওয়া ঔষধ সেবিকারা দিয়েছে বলে জানানো হয়েছে। ভুল চিকিৎসায় শিশুটি মারা গেছে কিনা তা সঠিকভাবে বলতে পারছি না।’

এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৪: ১০ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply