Home / বিশেষ সংবাদ / আদালত সম্পর্কে বিরূপ মন্তব্য করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন মন্ত্রী মোজাম্মেল হক
আদালত সম্পর্কে বিরূপ মন্তব্য করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন মন্ত্রী মোজাম্মেল হক

আদালত সম্পর্কে বিরূপ মন্তব্য করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন মন্ত্রী মোজাম্মেল হক

আদালত সম্পর্কে বিরূপ মন্তব্য করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক-মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সোমবার বিকেলে আদালতের জারি করা রুলের লিখিত জবাবে ক্ষমা চান তিনি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট সূত্র থেকে বিষয়টি জানা গেছে।

মুক্তিযুদ্ধবিষয়ক-মন্ত্রীর পক্ষে লিখিত বক্তব্য আপিল বিভাগের সংশ্লিষ্ট সূত্রে জমা দেন চৌধুরী মোহাম্মদ জাহাঙ্গীর। আর তার পক্ষে আদালতে শুনানি করবেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।

জবাবে মন্ত্রী লিখেছেন, মহামান্য প্রধান বিচারপতির দপ্তর সম্পর্কে বিরূপ ধারণা আমি পোষণ করি না। কারণ এই দপ্তর সম্পর্কে কোনো বিরূপ মন্তব্য বিচার বিভাগকে আঘাত করার শামিল। অতএব আমি আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা চাচ্ছি।

এর আগে সোমবার সকালে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামও নিঃশর্ত ক্ষমা চেয়ে লিখিত জবাব দেন। তবে তিনি দেশে না থাকায় আদালতে স্বশরীরে উপস্থিত হতে এক সপ্তাহ সময় চেয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ মার্চ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর আপিলের রায়ের দিনে এই দুই মন্ত্রীর নামে রুল জারি করেন প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চ। রুলের লিখিত জবাব দাখিলের সোমবারই ছিল শেষ দিন। ওই রুলের ওপর মঙ্গলবার শুনানি হওয়ার কথা রয়েছে। এদিন ওই দুই মন্ত্রীকে স্বশরীরে উপস্থিত থাকার নির্দেশও দেন আদালত।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ১০:০২ অপরাহ্ন, ১৪ মার্চ ২০১৬, সোমবার

এমআরআর