Home / জাতীয় / আত্মসমর্পণে সাড়া নেই : ঘটনাস্থলে সোয়াত টিম
আত্মসমর্পণে সাড়া নেই : ঘটনাস্থলে সোয়াত টিম

আত্মসমর্পণে সাড়া নেই : ঘটনাস্থলে সোয়াত টিম

জুমার নামাজের পরপর সিলেট দক্ষিণ সুরমার শিববাড়ির ওই জঙ্গি আস্তানার বাইরে ফের মাইকিং শুরু করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ‘ভেতরে যারাই আছেন বেরিয়ে আসুন’- এভাবে করা হয় আত্মসমর্পণের আহ্বান।

তবে কিছুতেই মিলছে না সাড়া। উল্টো ভেতর থেকে কালো জামা পরা এক যুবক আওয়াজ দিয়ে বলেছে, ‘তোমরা শয়তানের দল। আমরা আল্লাহর পথে আছি’।

পুলিশের আত্মসমর্পণের আহ্বানের পর ভবনের নিচ তলার ফ্ল্যাট থেকে চিৎকার করে এই কথা বলে সেই যুবক। পুলিশ জানাচ্ছে, বাসায় অন্তত ৫/৬ জন রয়েছেন। তবে তাদের বের করে বা ধরে আনার চেষ্টা চলছে।

শুক্রবার (২৪ মার্চ) ভোর থেকেই ওই বাড়ি ঘিরে রাখা হয়েছে। দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ির ‌ওই বাসার মালিকের নাম উস্তার মিয়া।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা জানিয়েছেন, ভোর থেকে বাড়িটি ঘেরাও করে চারপাশে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এটি মূলত আস্তানা বলে সন্দেহ করা হচ্ছে।

তিনি বলেন, ভোরে জঙ্গিরা আল্লাহ আকবার বলে বোমার বিস্ফোরণ ঘটায়। পরে পুলিশ সকাল ৯টার দিকে ভবন লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছুড়ে।

এদিকে, সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানায় অভিযান চালাতে ঢাকা থেকে সিলেটে পৌঁছেছেন সোয়াত টিমের সদস্যরা।

শুক্রবার (২৪ মার্চ) ৩টা ৫২ মিনিটে তাঁরা সিলেটে পৌঁছান। এর আগে শুক্রবার সকাল ১০টায় তারা ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা দেন।

বর্তমানে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

Leave a Reply