Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / আজো মেরামত হয়নি কেটে ফেলা রাস্তাটি : গর্তে পড়ে আহত ১

আজো মেরামত হয়নি কেটে ফেলা রাস্তাটি : গর্তে পড়ে আহত ১

চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নের মধ্য তরপুরচন্ডী গ্রামে বৃষ্টির পানি নিস্কাসনে নাম করে প্রভাবশালীদের কেটে ফেলা রাস্তাটি আজো মেরামত করা হয়নি।

ওইস্থান দিয়ে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার রাতে তরপুরচন্ডী এলাকার ওই সড়ক দিয়ে যাওয়ার পথে ১ জন রিক্সা চালক রিক্সাসহ গর্তে পড়ে যায়। এতে ওই চালক শরীরের বিভিন্নস্থানে আঘাত পেয়ে গুরতর ভাবে আহত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এসে চিকিৎসা নেন।

জানা যায় প্রায় দেড় দুই মাস পূর্বে চাঁদপুরে প্রবল বর্ষণে চাঁদপুর সদর উপজেলার মধ্য তরপুরচন্ডী গ্রামের বঙ্গবন্ধু সড়কের দক্ষিন পাশের সামু গাজী এবং খনকার বাড়ি হতে শুরু করে আলী দাখিল মাদরাসাসহ পুরো গ্রাম পানিতে তলিেেয় যায়।

এ দুর্ভোগ থেকে মুক্তি পেতে মানুষজন পানি নিস্কাসনের জন্য কোন ব্যবস্থা খুঁজে পায়নি। কারন পানি নিস্কাসনের জন্য সড়কে থাকা কালর্ভাটিসহ খালটি ড্রেজার দিয়ে ভরাট করে ফেলে ওই এলাকার আবুল মজুমদার ও তার লোকজন।

তারাসহ ক’জন মিলে সড়কের এ স্থানটি বিশাল আকারে কেটে ফেলেন। রাস্তা কাটার সময় পাশ্ববর্তী লোকজন তাদেরকে বাধা দিলেও তারা তাদের কথার কোন পাত্তা দেয়নি।

এলাকাবাসির প্রশ্ন পানি নিস্কাসনের জন্য একটি মুল জায়গা থাকা সত্ত্বেও ভালো রাস্তাটি কেটে ফেলার কোন যুক্তিকতা নেই। ইচ্ছে করলে ওই কালর্বাট এবং খালের স্থান দিয়ে মাটি সরিয়ে পানি নিস্কাসনের ব্যাবস্থা করা যেতো।

এলাকাবাসীর এমন ক্ষুব্ধ অভিযোগে এক দেড় মাস আগে এ সংবাদটি চাঁদপুর টাইমসসহ স্থানীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত হলেও আজো তা মেরামত হয়নি।

এলাকাবাসি জানায় কেটে ফেলা ওই স্থানটি বর্তমানে আরো বেশি ভেঙ্গে গিয়ে বিশাল গর্ত সৃষ্টি হয়েছে। সড়ক দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারী ও বিভিন্ন যানবাহন।

রাতের বেলায় অনেক বৃদ্ধ লোক চলাচলের সময় সড়কের খনন করা স্থানে নিচে পড়ে যাওয়ার ঘটনাও ঘটেছে।

এছাড়া স্কুলপড়ুয়া ছাত্র-ছাত্রীরা এবং অনেক রিক্সা ও মোটর সাইকেল আরোহীরা দুর্ঘটনার শিকার হয়েছেন। রাস্তাটি এভাবে কেটে ফেলায় এবং সেটি মেরামত না করার কারনে চরম দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয়রা।

এ বিষয়ে চাঁদপুর টাইমসে প্রকাশিত আগের প্রতিবেদনটি পড়ুন… চাঁদপুর তরপুরচন্ডীতে খাল দখল করে রাস্তা কেটে দেয়ায় জনদুর্ভোগ

: আপডেট, বাংলাদেশ সময় ১১:০০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৬, সোমবার
ডিএইচ

আজো মেরামত হয়নি কেটে ফেলা রাস্তাটি : গর্তে পড়ে আহত ১

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply