Home / চাঁদপুর / চাঁদপুরে এসডিএফের আয়োজনে ৯৪টি ল্যাপটপ বিতরণ
SDF-Chandpur

চাঁদপুরে এসডিএফের আয়োজনে ৯৪টি ল্যাপটপ বিতরণ

চাঁদপুরে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর আয়োজনে নূতন জীবন লাইভলিহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (এনজেএলআইপি) এর বাস্তবায়নে ও অর্থ মন্ত্রনালয়ের অধিনে কমিউনিটি রিসোর্স পার্সনদের মাঝে ৯৪টি ল্যাপটপ বিতরণ করা হয়।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান এসব বিতরণ করেন।

এসময় বক্তব্যে তিনি বলেন, ‘দেশের প্রতি সকলের ভালবাসা থাকতে হবে। কখনও নিরপেক্ষ থাকা যাবে না। তাহলে ভাল লোককে হারিয়ে খারাপরা স্থান দখল করে দেশকে ধ্বংস করে ফেলবে। তাই সব সময় যে দেশের কল্যাণে কাজ করে তার পক্ষে থাকতে হবে।’

তিনি আরো বলেন, নারীরাও আজ দেশ উন্নয়নে সমান তালে ভূমিকা রাখছে। শক্তিশালী দেশগুলোকে হারিয়ে খেলাধুলায় জয় ছিনিয়ে আনছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজকে ৯৪ জন ল্যাপটপ পাচ্ছেন। শুধু লক্ষ্য একটাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা। তাই সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

এসডিএফ এর জেলা ব্যবস্থাপক শরীফ আহসানুল কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগের আঞ্চলিক ব্যবস্থাপক আসাদুল ইসলাম খন্দকার।
অনুষ্ঠান সঞ্চালনা করেন এসডিএফ এর জেলা কর্মকর্তা (যুব কর্মসংস্থান ও পুষ্টি) জীবন আরা তিথী।

সংস্থাটির আইটি অফিসার মো. রাজীব, ক্লাস্টার অফিসার মো. আমান উল্ল্যাহ, ক্লাস্টার মো. রেজাউল করিম, মো. তাজুল ইসলাম, সোহেল মিয়াসহ কমিউনিটি রিসোর্স পারসনরা কর্মশালায় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সদর উপজেলার বাবুরহাট হোসেনপুরে এসডিএফ এর কার্যালয়ে ৫দিনব্যাপি প্রশিক্ষণ দেয়া হয়। এর মধ্যে গত ১০ ও ১১ অক্টোবর ২ দিন ব্যাপি বেসিক ট্রেনিং, ১৩, ১৪ ও ১৫ অক্টোবর ৩ দিনব্যাপি ঋণ ব্যবস্থাপনা বিষয়ক ট্রেনিং প্রদান করা হয়। বর্তমানে এসডিএফ এর প্রকল্পটি ২৪ জেলার পিছিয়ে পড়া গ্রামে কাজ করছে।

চাঁদপুর জেলার সদর, শাহরাস্তি, হাজীগঞ্জ, মতলব উত্তর ও মতলব দক্ষিণ এই ৫টি উপজেলার ২৪ টি ইউনিয়ন অর্ন্তভুক্ত রয়েছে।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
২৩ অক্টোবর, ২০১৮