Home / চাঁদপুর / আক্কাছ আলী ও জিএম ফজলুল হক উবিতে পুরস্কার বিতরণ
আক্কাছ আলী ও জিএম ফজলুল হক উবিতে পুরস্কার বিতরণ
ডা. দীপু মনি এমপি বিদ্যালয়ে নতুন ভবনের ২য় ও ৩য় তলার ঊধ্বমুখী সম্প্রসারণ কাজের শুভ উদ্বোধন করেন।

আক্কাছ আলী ও জিএম ফজলুল হক উবিতে পুরস্কার বিতরণ

চাঁদপুর শহরের আক্কাছ আলী রেলওয়ে একাডেমী ও সদর উপজেলা তরপুরচন্ডী জিএম ফজলুল হক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কান বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ২৭ মার্চ রোববার বিদ্যালয় দু’টির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের হাদে পুরস্কার তুলে দেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের (সদর-হাইমচর) সংসদ সদস্য ডা. দীপু মনি।

বিকেল সাড়ে ৪টায় আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর ক্রীড়ানুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোফরান হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এমপি বলেন, ছোট ছোট ভালো কাজের মাধ্যমেই একটি সুন্দর সমাজ গড়ে উঠে। তাই আমাদের সকলকে ছোট্ট হলেও কিছু ভালো কাজ করতে হবে। আমরা অনেক ধনি দেশ নই কিন্তু মনের দিক থেকে অনেক ধনী। তাই অনেক ক্ষেত্রেই আমাদের কিছুটা টানপোড়ন রয়েছে। আর এজন্য সকল কাজ একসাথে করতে পারি না। এসব কাজ ধাপে ধাপে পর্যায়ক্রমে করতে হয়। আর আমাদের সরকার সেভাবেই কাজ করছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি। বঙ্গবন্ধুর কন্যা দেশের প্রধানমন্ত্রী হওয়ার পরথেকে আমাদের প্রত্যাশাও অনেক বেড়ে গেছে। আর জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই আমাদের অনেক চাহিদা পুরণ করেছেন। এখন আর শিক্ষর্থীদের বইয়ের জন্য চিন্তা করতে হয়না, খাদ্যের অভাবে কেউ না খেয়ে মারা যায় না, চিকিৎসার অভাবে কেউ কষ্ট পায় না, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেব এখন মানুষের ঘরের দৌড়গোড়ায়। এসব কিছু সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে বলে।

তিনি আরো বলেন, এই প্রতিষ্ঠানের জন্য একটি নতুন একাডেমীক ভবন করার বিষয়ে আমি আমার সাধ্যমতো চেষ্টা করবো। এখানে যারা জনপ্রতিনিধি রয়েছেন, বিক্তশালী রয়েছেন তাদের প্রতি আমার অনুরোধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আপনারা এগিয়ে আসবেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধুমাত্র মৌখিক বিদ্যা শিখলেই হবে না, নৈতিক শিক্ষ অর্জন করতে হবে। তবেই আমরা প্রত্যেকে যৌগ্য নাগরীক হিসেবে গড়ে উঠবো। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে এবং সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক তাফাজ্জাল হোসেন এসডু পাটওয়ারী, সদর থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, যুগ্ম সম্পাদক আ: আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজ, স্কুল কমিটির সদস্য আব্দুল মালেক মোল্লা, আমির হোসেন বেপারী, কৃষ্ণা দাস, খুরশিদা বেগম প্রমুখ।

এর আগে সদর উপজেলা তরপুরচন্ডী জিএম ফজলুল হক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়নের চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী এবং স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম।

ক্রীড়া প্রতিযোড়িতায় বিজয়ী শিক্ষার্থীদের হতে পুরস্কার বিতরণ শেষে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বিদ্যালয়ে নতুন ভবনের ২য় ও ৩য় তলার ঊধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন।

এসময় বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবক কমিটির সকল সদস্য, শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ২৭ মার্চ ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply