Home / জাতীয় / আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না : জয়
আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না : জয়

আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না : জয়

নিউজ ডেস্ক :

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। তাই শেখ হাসিনাকে বার বার ক্ষমতায় আনতে হবে। নির্বাচন যদিও অনেক দেরি আছে তারপরও, আপনার এখন থেকেই বন্ধুবান্ধব, অত্মীয় স্বজন সবাইকে সরকারের উন্নয়নের কথা বলবেন।

শুক্রবার বিকালে রাজধানীর কৃষিবিদ ইন্সস্টিটিউশন মিলনায়তনে ‘লেটস টক’ নামের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সজিব ওয়াজেদ জয় দুই শতাধিক তরুণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। বাংলাদেশ এচিভিং মিডল ইনকাম স্ট্যাটাস` শীর্ষক এ আলোচনার আয়োজন করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগ চায় সব সময় দেশকে এগিয়ে নিতে। ৪১ সালের মধ্য বাংলাদেশ উন্নত দেশ হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এটা পারবে। কারণ আওয়ামী লীগ পারে, আওয়ামী লীগই পারবে।

মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে জয় বলেন, দেশের সব এলাকায় সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সরকার কাজ করে যাচ্ছে। আমরা মাদক ও দুর্নীতি মুক্ত সমাজ গড়তে কাজ করছি। এ জন্য জনগণকে সচেতন করতে সবাইকে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা বলেন, বাংলাদেশে আগের চেয়ে দুর্নীতি অনেক কমেছে। এখন এটা আওয়ামী লীগ সরকারের একটা বড় অর্জন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। বিএনপি-জামায়াতের সময়ে দেশ দুর্নীতে পর পর ৫ বার চ্যাম্পিয়ান হয়েছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের কোন স্থানে দুর্নীতি হলে আপনারা লিখিত ভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে, দুদক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দিবেন। অভিযোগে দুর্নীতির সাথে সংশ্লিষ্ট ব্যক্তির নাম উল্লেখ করবেন। তাহলে আমার ব্যবস্থা নেব। আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না।

বিশ্বব্যাংকের এক প্রতিবেদনে জানানো হয়, মাথাপিছু আয়ের ভিত্তিতে তাদের সূচকে বাংলাদেশকে এক ধাপ এগিয়ে নিম্ন মধ্যম আয়ের দেশের কাতারে এসেছে। এ প্রসঙ্গে সজিব ওয়াজেদ জয় বলেন, আমাদের নির্ধারিত লক্ষ্যের ছয় বছর অর্থাৎ ২০২১ সালের আগে নিম্ন মধ্যম আয়ের দেশের কাতারে উন্নীত হয়ে বাংলাদেশ বিশ্বকে দেখিয়ে দিয়েছে।

তিনি বলেন, আমরা জানতাম যে এটা অর্জন করব, শুনেছি এটা হবে। শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি ছিল। ওয়াদা ছিল ২০২১ সালের মধ্যে নিম্ন মধ্যম আয়ের দেশে পৌঁছাব। এর ছয় বছর আগে সেখানে পৌঁছে গেছি। এ জন্য আমরা গর্বিত। বাংলাদেশ বিশ্বকে দেখিয়ে দিয়েছে, আমরা পারি, নিজেরাই পারি; দেশবাসীকে এগিয়ে নিতে পারি।