Home / চাঁদপুর / ‘আপনাদের কাছে অনুরোধ, অল্প বয়সে কোন মেয়েকে বিয়ে দিবেন না’
sp-samsunnahar

‘আপনাদের কাছে অনুরোধ, অল্প বয়সে কোন মেয়েকে বিয়ে দিবেন না’

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম মায়েদের উদ্দেশ্যে বলেছেন, সন্তানদের প্রতিটি কাজে মায়েদের নজর রাখতে হবে। ১৮ বছরের আগে কোন মতেই মেয়েকে বিয়ে দেওয়া যাবে না। মেয়েরা এখন আর সমাজের বোঝা নয়। মেয়েরা কোন না কোন ভাবে স্বাভলম্বি হতে পারে। ছেলে ও মেয়েদের সমান গুরুত্ব দিয়ে আপনাদের লালন পালন করতে পারেন। আমাদের দেশে নারী নির্যাতন বন্ধ হচ্ছে না। এর অন্যতম প্রধান কারণ হচ্ছে বাল্য বিবাহ। আপনাদের কাছে আমার অনুরোধ অল্প বয়সে কোন মেয়েকে বিয়ে দিবেন না।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজে
মা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসপি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদকাসক্ত ছেলের কারণে একটি পরিবার ধ্বংস হয়ে যায়। মাদকসক্তদের নিজ নিজ জায়গা থেকে প্রতিহত করতে হবে। যারা মাদক সেবন করেন তারাই আবার মাদক বিক্রয়ের সাথে জড়িত থাকেন।

পুলিশ সুপার আরোও বলেন, আমাদের সামাজিক চিন্তা-চেতনার পরিবর্তন করতে হবে। জঙ্গিবাদরা নিরব ও সুক্ষভাবে প্রতিটি ঘরে প্রবেশ করে। তারা আমাদের সন্তানকে জঙ্গিবাদের দিকে নিয়ে যাচ্ছে। সেই দিকে সকলকে খেয়াল রাখতে হবে। যাতে আমাদের সন্তানরা বিপদগামী এ পথ না বেছে নিতে পারে। আমাদের উদ্দেশ্য হল একটি সুন্দর সমাজ ব্যবস্থা চালু করা। এ উদ্দেশ্যকে সফল করতে পুলিশ ও জনতাকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের দাতা সদস্য এ কে এম মামুনুর রশিদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নূরে আলম পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা, রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, গভনিং বর্ডির সদস্য মফিজুল ইসলাম খন্দকার, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন পাটওয়ারী, শিক্ষকদের পক্ষ থেকে সাবেক সহকারী শিক্ষক বলাই চন্দ্র মজুমদার, মা’দের পক্ষে বক্তব্য রাখেন শিরিন আক্তার, ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন হাফসা আক্তার মিতু, তামান্না ইসলাম মিম।

এ সময় কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন, ছোট সুন্দর এ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদ, চাঁদপুর মডেল থানার কমিউনিটি পুলিশিংয়ের সিপিইউ হারুনুর রশিদসহ শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এদিকে কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজের মা সমাবেশ শেষে ইউনিয়ন পরিষদের বিভিন্ন কক্ষ পরিদর্শন শেষে ছোট সুন্দর এ আলী উচ্চ বিদ্যালয়ে গিয়ে কোমলমতি শিক্ষার্থীদের খোজ খবর নেন।

এ সময় রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, ছোট সুন্দর এ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন আর রশিদ, চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা, চাঁদপুর মডেল থানার কমিউনিটি পুলিশিং এর সি পি ইউ হারুনুর রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৯ : ২৫ পিএম, ১৩ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply