Home / উপজেলা সংবাদ / কচুয়া / ‘অভিযোগ করায়’ বিদ্যুৎ পাচ্ছে না ৫ পরিবার
‘অভিযোগ করায়’ বিদ্যুৎ পাচ্ছে না ৫ পরিবার

‘অভিযোগ করায়’ বিদ্যুৎ পাচ্ছে না ৫ পরিবার

চাঁদপুরের কচুয়ায় বাড়ির উঠানের মাঝ পথ দিয়ে বিদ্যুতের খুঁটি যাওয়ায় ‘অভিযোগ করায়’ বিদ্যুৎ পাচ্ছে না ৫ পরিবার।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চরম অসন্তোষ ও এলাকায় পক্ষে বিপক্ষে টানটান উত্তেজনা চলছে। এ ঘটনাকে কেন্দ্র করে যে কোন সময় রক্তক্ষয়ি সংঘর্ষের আশাংকা করছে এলাকাবাসী।

সরেজমিনে জানাগেছে, কচুয়া উপজেলার নয়াকান্দি, আশারকোটা ও খিলমেহের গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের একটি কাজ গত মাসে সম্পন্ন হয়। ওই কাজের প্রক্রিয়া সম্পন্ন হওয়া গত শনিবার (১১ ফেব্রুয়ারী) নয়াকান্দি গ্রামে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। তিন গ্রামের অধিকাংশ বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হলেও খিলমেহের গ্রামের মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, আমির হোসেন সরকার, বিল্লাল হোসেন সরকার, মনির হোসেন সরকার ও নাছির উদ্দিন সরকারের গৃহে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়নি। এবং দিলেও কবে নাগাদ বিদ্যুৎ পাবে এ নিয়ে শংঙ্কায় রয়েছে পরিবারগুলো।

মুক্তিযোদ্ধা মোঃ আমিনুল ইসলামের স্ত্রী শাহিদা বেগম জানান, বিদ্যুৎ সংযোগ পেতে দায়িত্বশীল ব্যক্তিদের চাহিদানুযায়ী ও অফিসিয়াল খরচ বাবদ সাড়ে ৩ হাজার টাকা দিয়েছি। নিজ খরচে ঘরের ওয়ারিং কাজ সম্পন্ন করেছি। কিন্তু একই গ্রামের মাহাবুব, বাবুল, আশারকোটা গ্রামের আব্দুল মতিন ও লোকমান হোসেনের কথামত আরো টাকা না দেওয়ায় আমরা বিদ্যুৎ পাইনি। তিনি আরো জানান, আমার ঘরের সামনে বিদ্যুতের খুঁটি দেয়া হয়েছে। ওই খুঁটি থেকে উঠানের মাঝ পথ দিয়ে বিদ্যুতের তার টেনে বিদ্যুৎ নেয়া হয়েছে। অথচ আমরা এখনো বিদ্যুৎ সংযোগ পাইনি।

তবে অভিযুক্ত মাহাবুব ও বাবুল অভিযোগ অস্বীকার করে বলেন, আমির হোসেনের স্ত্রী আয়েশা বেগমের অভিযোগের প্রেক্ষিতে খুঁটি সরানোর অতিরিক্ত টাকা না দেয়ায় দায়িত্বপ্রাপ্ত পল্লী বিদ্যুৎ ঠিকাদার মনির কাজী তাদের গৃহে বিদ্যুৎ সংযোগ না দিয়ে তরিঘরি লাইনের কাজ শেষ করেন।

স্থানীয়রা জানিয়েছে, নতুন বিদ্যুৎ সংযোগ পাওয়া নাগরিক অধিকার। ক্ষতিসাধন হবে মর্মে পল্লী বিদ্যুৎ অফিসে প্রতিকার চেয়ে খুঁটি সরানোর অভিযোগ করায় বিদ্যুৎ না দেয়ার বিষয়টি অত্যান্ত দুঃখ জনক। এ ব্যাপারে কচুয়া জোনাল পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ জাকির হোসেন জানান, আমরা বিদ্যুৎ দিতে চাই। ওই লাইনে কেউ বিদ্যুৎ সংযোগ না পেলে আমার সাথে যোগাযোগ করলে সমাধানের চেষ্টা করবো।

এদিকে খিলমেহের গ্রামের ৫টি পরিবার দ্রুত বিদ্যুৎ সংযোগ পেতে পল্লীবিদ্যুৎ সমিতি ও স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির হস্তক্ষেপ কামনা করেছেন।

জিসান আহমেদ নান্নু
।। আপডটে, বাংলাদশে সময় ৫ : ০০ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply