Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে পাউবোর ভবন থেকে অবৈধ দখলদার উচ্ছেদ
ফরিদগঞ্জে পাউবোর ভবন থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

ফরিদগঞ্জে পাউবোর ভবন থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

ফরিদগঞ্জে পাউবোর ভবন থেকে বিপুল পরিমান এলপি গ্যাসসহ বুধবার (১২ এপ্রিল) দিনব্যাপি অভিযান চালিয়ে অবৈধ দখলদারকে উচ্ছেদ করেছে কর্তৃপক্ষ।

নিরাপত্তার স্বার্থে হল রুমটি ছেড়ে দিতে দখলদার শিক্ষক রফিকুল আমিন কাজলকে কয়েকবার তাগিদ দেয়া সত্ত্বেও তিনি তা ছাড়েননি। পরে ফরিদগঞ্জ থানা পুলিশ সঙ্গে নিয়ে পাউবোর নির্বাহী প্রকৌশলী সঙ্গীয় কর্মকর্তাসহ অভিযান চালিয়ে দখলমুক্ত করেন হল রুমটি। এ সময় শত উৎসুক জনতার ভীড় লেগে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফরিদগঞ্জে পাউবোর অনেকগুলো ভবনের মধ্যে একটি মেকানিক্যাল ভবন রয়েছে। ঐ ভবনের একটি বিশাল কক্ষ যা এক পর্যায়ে হল রুম হিসেবে ব্যবহার করা হতো। কিন্তু হঠাৎ করেই রুমটি দখল করে নেন আওয়ামী লীগ ফরিদগঞ্জ উপজেলা কমিটির সহসভাপতি ও ফরিদগঞ্জ এআর পাইলট মডেল হাই স্কুলের প্রধান শিকক্ষ রফিকুল আমিন কাজল। তিনি সেখানে কয়েক হাজার এলপি গ্যাস সিলিন্ডার রেখে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছিলেন।

বুধবার পাউবোর চাঁদপুর এর নির্বাহী প্রকৌশলী আবু রায়হান সেখানে উপস্থিত হয়ে আশপাশের লোক জনকে ডাকেন। এ সময় তার সঙ্গে ফরিদগঞ্জ থানা পুলিশ উপস্থিত ছিলো। তিনি ঐ কক্ষে কাউকে না পেয়ে কক্ষের দরজায় তালাবদ্ধ ও সিলগালা করেন। কিছুক্ষণ পর তার মুঠোফোনে একটি কল যায়। এরপর তিনি অবস্থান নেন পাশ্ববর্তী ফরিদগঞ্জ পৌরসভা কার্যালয়ে।
দীর্ঘ সময় পর পৌরসভা কার্যালয়ে রফিকুল আমিন কাজল উপস্থিত হন। এ সময় তিনি গ্যাস সিলিন্ডার সরানোর জন্য এক সপ্তাহের সময় চান। কিন্তু, নির্বাহী প্রকৌশলী তা নাকচ করে দিয়ে বলেন, আমি সন্ধ্যা পর্যন্ত সময় দিলাম। এর মধ্যে বিস্ফোরক দ্রব্যগুলো না সরালে পুনরায় সিলগালাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নির্বাহী প্রকৌশলীর অনড় অবস্থানের মুখে বেলা তিনটা নাগাদ গ্যাস সিলিন্ডার সরাতে দেখা যায়।

এদিকে, কক্ষটি ব্যবহারের কোনো অনুমতি আছে কি না। এমন প্রশ্নের উত্তরে উপস্থিত রফিকুল আমিন কজল না সূচক জবাব দেন।

এ ব্যাপারে, পাউবোর চাঁদপুর এর নির্বাহী প্রকৌশলী আবু রায়হান সাংবাদিকদের বলেন, রফিকুল আমিন কাজল কোনো প্রকার অনুমোদন বিহীন অবস্থায় আমাদের রুমটি দখল করে নিয়েছিলেন। রুমটি ছেড়ে দিতে বারবার তাগাদা দেয়া সত্ত্বেও তিনি তা ছাড়েননি।

তিনি আরও বলেন, বিপুল পরিমান এ বিস্ফারক দ্রব্য রাখার ফলে পাউবোর অফিসসহ আশপাশের আবাসিক এলাকার জননিরাপত্তা হুমকীর মধ্যে রয়েছে।

এদিকে, বিকাল সাড়ে ৫ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্যাস সিলিন্ডার সরাতে দেখা গেছে।

এলাকাবাসী জানান, রফিকুল আমিন কাজল সরকারী দলের প্রভার খাটিয়ে এতোদিন দখল দারিত্ব বজায় রেখেছিলেন।

ফরিদগঞ্জ করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১০ : ৪০ পিএম, ১২ এপ্রিল ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply