Home / সারাদেশ / অবশেষে জামিন পেলেন জান্নাতি
অবশেষে জামিন পেলেন জান্নাতি

অবশেষে জামিন পেলেন জান্নাতি

chandpurtimes Desk:

বিশ্ববিদ্যালয় পড়ুয়া জান্নাতি হোসেনের সঙ্গে বেড়াতে গিয়ে মহাখালীর ওভাইব্রজের ওপর সড়ক দুর্ঘটনায় মারা যান তার বন্ধু কে এম মোস্তামসির আশরাফ শুভ্র। গত বছরের ১১ জুলাই আলোচিত সেই সড়ক দুর্ঘটনায় দায়ের হওয়া মামলায় অবশেষে হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন জান্নাতি।

বেপরোয়া গাড়ি চালানো ও দুর্ঘটনাজনিত মৃত্যুর অভিযোগ এনে জান্নাতির বিরুদ্ধে তেজগাঁও থানা পুলিশের করা মামলায় ঘটনাস্থল থেকে জান্নাতিকে গ্রেপ্তার করা হয়। ওই দিন থেকে জান্নাতি কারাগারে আছেন।

এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. নিজামুল হক ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালতে জান্নাতির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার। তাকে সহায়তা করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিকদের বলেন, ‘হাইকোর্ট রুল মঞ্জুর করে নিয়মিত জামিন দিয়েছেন। ফলে জান্নাতির কারামুক্তিতে আইনগত আর কোনো বাধা নেই।’

গত বছরের ১১ জুলাই দিবাগত রাতে নিজে গাড়ি চালিয়ে বন্ধু মোস্তামসিরসহ উত্তরা থেকে ধানমণ্ডি যাচ্ছিলেন জান্নাতি। গাড়িটি মহাখালী ফ্লাইওভার থেকে জাহাঙ্গীর গেটের দিকে নামার সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা পুলিশের একটি পিকআপ ভ্যানকে পেছন থেকে সজোরে ধাক্কা দিলে গাড়ির বাঁ পাশ বিচূর্ণ হয়ে ভেতরে ঢুকে যায়। এতে মারা যান মোস্তামসির।

ঘটনার ১০ দিন পর মোস্তামসিরের চাচাও বাদি হয়ে জান্নাতিসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে হত্যা মামলা করেন।