Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুর জিলানী চিশতী কলেজে একুশ উদযাপিত
চাঁদপুর জিলানী চিশতী কলেজে একুশ উদযাপিত

চাঁদপুর জিলানী চিশতী কলেজে একুশ উদযাপিত

মহান একুশে র্ফেরুয়ারি ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে মঙ্গলবার চাঁদপুর সদরের শাহ্তলী জিলানী চিশতী কলেজ ,জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে প্রভাত ফেরী,শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সকাল ৯টায় কলেজ মিলনায়তনে আলোচনা সভায় জিলানী চিশতী কলেজ অধ্যক্ষ মো. হারুন-অর রশিদের সভাপতিত্বে ও উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভনির্ং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ।

তিনি বলেন , ‘একুশ বাঙালী জাতির গৌরব, অহংকার ও পরম প্রাপ্তির দিন । পৃথিবীতে বাঙালী জাতি একমাত্র জাতি যাঁরা ভাষার জন্য আন্দোলন করেছে,শহীদ হয়েছে । তাই এ দিনে ভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের স্মরণ করছি এবং তাদের রুহের মাগফিরাত কামনা করছি ।’

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় প্রধানশিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, কলেজ সহকারী অধ্যাপক সাহেরা আক্তার,সহকারী অধ্যাপক গোলাম সারোয়ার কচি,সহকারী অধ্যাপক কামরুল হাসান,প্রভাষক মো. নুরুল বাতেন ,প্রভাষক মো. হানিফ মিয়া, প্রভাষক মো. জহিরুল ইসলাম মুরাদ,প্রভাষক মো. মানিক মিয়া,জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় সহকারী প্রধানশিক্ষক মো. শাহাদাত হোসেন,সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান,সহকারী শিক্ষক মোহাম্মদ আলী,সহকারী শিক্ষক রফিকুল ইসলাম তালুকদার, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ফারুক কারী,ম্যানেজিং কমিটির সদস্য আবুল কাসেম কারী, উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. দিদার হোসেন মিজি,পাইকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মো. মোস্তফা চৌধূরী প্রমুখ ।

এর আগে সকাল সাড়ে ৮টায় কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর নেতৃত্বে কলেজ রোডে প্রভাত ফেরি শেষে কলেজ মাঠে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।

করেসপন্ডেন্ট-
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ৩০ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply