Home / শীর্ষ সংবাদ / ‘অপরাধ দমনে ভূমি তৈরি করেছি, তাতে চাষাবাদ করতে হবে’
sp-samsunnahar

‘অপরাধ দমনে ভূমি তৈরি করেছি, তাতে চাষাবাদ করতে হবে’

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, ‘মাদকসহ বিভিন্ন অপরাধ দমনে ভূমি তৈরি করেছি তাতে চাষাবাদ করতে হবে। এজন্য সকলকে সহযোগিতা করতে হবে। সতর্ক থাকতে হবে। বিশেষ করে অভিভাবকদেরকে খেয়াল রাখতে হবে তাদের সন্তান কি করছে কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে ?’

শনিবার (১১ ফেব্রুয়ারি) দিন ব্যাপি ‘মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলা’ পরিচালিত কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের বার্ষিক আনন্দ মেলা, র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যাতিক্রামধর্মী এ আয়োজনে সভাপতি ছিলেন পঞ্চম শ্রেণির শিক্ষার্থী আতিকা সরকার।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক ফারুক বিন জামান ও স্কুলের প্রধানশিক্ষক ফারুক আহমেদ বাদলের যৌথ পরিচালনায় দিনব্যাপি অনুষ্ঠানমালার মধ্যে ছিল আনন্দ র‌্যালী, আলোচনা সভা, সংবর্ধনা, বৃত্তিপ্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, বার্ষিক পুরস্কার বিতরণ ও র‌্যাফেল ড্র।

সকল ৯টায় আনন্দ র‌্যালির মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার পরিচালক ও স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মাকসুদুল হক বাবলু ।

নানা আয়োজনের মধ্যে ছিলো, ছাত্র-ছাত্রীদের যেমন খুশি তেমন সাজা, অভিভাবকদের বিভিন্ন সৌখিন ক্রিড়া প্রতিযোগিতা, ছাত্র- ছাত্রীদের নাচ গান, ঢাকার গ্যান্ডারিয়া কচি-কাঁচার মেলা নাচ-গান, কবিতাঙ্গনের আবৃত্তি, স্থানীয় ও কুমিল্লার শিল্পিদের গান।

বিকেল ৩টায় প্রধান অতিথি পুলিশ সুপার শামসুন্নাহার স্কুলে এসে পৌঁছলে স্কুলের ছাত্র ছাত্রীরা তাঁকে গার্ড অব অনার ও শারিরীক কসরতের মাধ্যেমে সম্মা প্রদর্শন করে। পরে তিনি ছাত্র ছাত্রীদের বিভিন্ন প্রশের উত্তর দেন এবং অনুষ্ঠানের অনুভুতি ব্যক্ত করেন।

সূর্যমুখী কচি-কাঁচার মেলায় বিশেষ অবদানের জন্য ৫ জনকে স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া স্কুলের পঞ্চম শ্রেণিতে জিপিএ-৫ প্রাপ্তসহ ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান করা হয়। পরে বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) বেগম আইরিন আকতার, মতলব দক্ষিণ থানার অফিসার ইন-চার্জ কুতুবউদ্দিন, ওসি (তদন্ত) শহিদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্তকর্তা জুলফিকার আলীসহ বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তা, মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার কর্মকর্তাবৃন্দ, স্কুল পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, সুধিজন ও অভিভাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-পলশ রায়
।। আপডটে, বাংলাদশে সময় ০৭ : ৪৫ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭ রোববার
এইউ

Leave a Reply