Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে পবিত্র আশুরা উপলক্ষে মিলাদ মাহফিল
মতলবে পবিত্র আশুরা উপলক্ষে মিলাদ মাহফিল ‍

মতলবে পবিত্র আশুরা উপলক্ষে মিলাদ মাহফিল

চাঁদপুর মতলব উত্তরে পবিত্র আশুরা উপলক্ষে শুক্রবার(২১ সেপেটম্বর) উপজেলা ও ছেংগারচর পৌর আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে উপজেলার ছেংগারচর ইমাম উদ্দীন নূরীয়া মাদ্রাসা প্রাঙ্গনে এ মিলাদ মাহফিল,দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতি করেন, লবাইরকান্দি আল-আমিন মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মোঃ ওলিউল্লাহ সরকার।

প্রধান আলোচ্যক হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি হাফেজ মাওলানা মোঃ রফিকুল ইসলাম। মাওলানা মোঃ মুফতি শাহজালাল সিদ্দিকী ও মাওলানা মোঃ হাবিবুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সদস্য ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ¦ মোঃ মনির হোসেন বেপারী, মোঃ চাঁন মিয়া মেম্বার, মোঃ মনির উদ্দিন সরকার, মোঃ আবুল বাশার খান,মোঃ আনোয়ার হোসেন রুবেল,মা.মোঃ আব্দুল্লাহ আল-মামুন,মা.মোঃ তাওহিদুল ইসলাম, মা.মোঃ ইসমাইল হোসেন, মা.মোঃ শফিকুল ইসলাম, মা.মোঃ হাবিবুর রহমান, কামরুল হাসান, মা.মোঃ আমিনুল হক সরকার, মা.মোঃ মোশারফ হোসেন হাফেজ মা. মোরশেদ আলম সিরাজী প্রমূক।

রাসুল (সা.) মহাররম মাসকে খুবই সন্মান করতেন। মহরররম মাস অধিক সন্মানিত একটি মাস। এই মাসের মর্যাদা আল্লাহ তায়ালার নিকট অত্যাধিক। যেহেতু এই মাসকে আল্লাহর মাস বলা হয়। রমজান মাসের পরই এই মাসের অবস্থান।

রাসুল (সা.) এই মাসে অধিক পরিমান দোয়া করতেন। এই মাসের মধ্যে একটি গুরুত্বপূর্ন দিন রয়েছে। হজরত আলী (রা.) বলেন, রাসুল (সা.) কে এক সাহাবী প্রশ্ন করলেন, রমজানের পর আর কোন মাস আছে যে মাসে আপনি রোজা রাখার আদেশ করেন? রাসুল (সা.)বললেন, রমজানের পর তুমি যদি রোজা রাখতে চাও তাহলে মহররম মাসে রাখ। কারন এটা আল্লাহর মাস। এই মাসে এমন একটি দিন আছে যে দিনে আল্লাহ তায়ালা একটি জাতির দোয়া কবুল করেছেন এবং ভবিষ্যতেও অন্যান্য জাতির তাওবা কবুল করবেন। ’(জামি তিরমিযী,১ম খন্ড,১৫৭ পৃষ্টা)।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলোয়াত করেন,হাফেজ মোঃ লুৎফর রহমান। নাতে রাসুল (সাঃ) তেলোয়াত করেন মোঃ ইয়াছিন ও মোঃ জালাল উদ্দীন নূরী।মিলাদ মাহফিল শেষে উপস্থিত সকলের মধ্যে তাবারুক বিতরণ করা হয়।

প্রতিবেদক:খান মোহাম্মদ কামাল

Leave a Reply