Home / চাঁদপুর / চাঁদপুর অর্থনৈতিক অঞ্চল অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়
boro station
চাঁদপুর বড়স্টেশন মোলহেডের ফাইল ছবি

চাঁদপুর অর্থনৈতিক অঞ্চল অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়

চাঁদপুরবাসীর দীর্ঘদিনের আরেকটি স্বপ্নকে পূরণে অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। চাঁদপুরের মতলব উত্তর হচ্ছে চাঁদপুরের নতুন অর্থনৈতিক অঞ্চল।

নাছিরকান্দি, নাছিরকান্দি উত্তর, বাহেরচর, উত্তর বোরচর, নাপিতমারা, চরইদ্রিস, চরইলিয়ট, দিয়ারা বোরচর এবং দক্ষিণ বোরচরের ৩,৯৯৯.৬০ একর ভূমিতে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে এ অর্থনৈতিক অঞ্চল।

চাঁদপুরে এটি বাস্তবায়িত হলে এ এলাকা ও আশপাশের অঞ্চলের মানুষের কর্মসংস্থান ও অর্থনৈতিক উন্নয়ন সাধিত হবে।

চাঁদপুর অর্থনৈতিক অঞ্চল অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়

সোমবার (১০ এপ্রিল) চাঁদপুরে জেলা প্রশাসকের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

সরকার দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিতকরণ ও লোকের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আগামী ১৫ বছরের মধ্যে ১শ’ টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করতে চায়।

এর মাধ্যমে ২০২১ সালের মধ্যে ৪০ বিলিয়ন মার্কিন ডলার রফতানি আয় এবং ২০ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের প্রত্যাশা করা হচ্ছে। চাঁদপুরকে অর্থনৈক অঞ্চল অনুমোদন দেয়ায় ব্র্যান্ডিং জেলা হিসেবে আরো অগ্রণী ভূমিকা রাখবে ।

চাঁদপুর অর্থনৈতিক অঞ্চলকে দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন তথা শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি, দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি এবং জিডিপি প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার উদ্দেশ্যে এ লাইসেন্স প্রদান করা হয়েছে।

ওই স্থানে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্যে অনুমোদিত মাস্টার প্ল্যান অনুযায়ী ভূমি উন্নয়নসহ শিল্পকারখানা স্থাপন করা হবে। চাঁদপুরে এসব শিল্পকরখানা তৈরি হলে চাঁদপুরসহ বিভিন্ন জেলার মানুষের কর্মস্থান তৈরি হবে। চাঁদপুর অর্থনৈতিক অঞ্চলে রূপান্তরিত হলে এ জেলা আরো উন্নয়নের প্রসার ঘটার সম্ভাবনা থাকবে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ৯: ৩৩ পিএম, ১১ এপ্রিল ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply