Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / অদুদিয়া দাখিল মাদ্রাসার কল্যাণ তহবিল থেকে বৃত্তি প্রদান
অদুদিয়া দাখিল মাদ্রাসার কল্যাণ তহবিল থেকে বৃত্তি প্রদান

অদুদিয়া দাখিল মাদ্রাসার কল্যাণ তহবিল থেকে বৃত্তি প্রদান

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলঅর বালিথুবা সামছুলিয়া অদুদিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের অর্থায়নে পরিচালিত কল্যাণ তহবিল থেকে এবতেদায়ী প্রথম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদেরকে মঙ্গলবার (৩১শে জানুয়ারি) বৃত্তি প্রদান করা হয়।

মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি- আব্দুল আজিজ এবং মাদ্রাসা সুপার মাও. মো. মাহবুবুর রহমানের পরিচালনায় বৃত্তি প্রদান কার্যক্রম উদ্ধোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে এবতেদায়ী প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে মাসিক হিসেবে জানুয়ারি মাসের বৃত্তির টাকা প্রদান করা হয়।

এভাবে প্রতি মাসের টাকা ৩ কিস্তিতে দেয়া হবে।

উক্ত অনুষ্ঠানে ম্যনেজিং কমিটির সভাপতি বলেন, মাদ্রাসায় শিক্ষায় একটি যুগান্তকারী পদক্ষেপ হলো এই বৃত্তি প্রদান , কেননা ইতিপূর্বে মাদ্রাসা কিংবা স্কুলে এভাবে নিজস্ব অর্থায়নে বৃত্তি প্রদান করা হয়েছে কিনা, তা আমার জানা নাই, ভবিষৎে আমরা এ ধারা অব্যাহত রাখবো ইনশাল্লাহ।’

মাদ্রাসার সুপার মাও. মো. মাহবুবুর রহমান বলেন, মাদ্রাসা শিক্ষা একটি আধুনিক ধর্মীয় শিক্ষা, মাদ্রাসা শিক্ষাকে বাচাতে হলে আমাদের কোমলমতি বাচ্চাদেরকে পড়াশুনার পাশাপাশি পড়াশুনার খরচ চালানোর জন্য আমাদের বৃত্তি চালু রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী সুপার- এ. কে. আবুল কালাম, সহকারী মৌলভী মাও. হারুনুর রশিদ, মাও. হুমায়ুন রশিদ, মাও. মজিবুর রহমান, সিনিয়র সহকারি শিক্ষক- মো. মাসুদ আলম, মো. নজরুল ইসলাম, মো. আব্দুল হাই, মো. হযরত আলী, মো. আবুল হাছান (বাংলা)। এবতেদায়ী শাখার ভারপ্রাপ্ত মাও. দেলোয়ার হোসেন, মাও.ক্বারী মো. তাজুল ইসলাম, জুনিয়ার সহকারি শিক্ষিকা সাথী আক্তারসহ ছাত্র-ছাত্রী ও অবিভাবকবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ৮ : ৩০ পিএম, ৩০ জানুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply