Home / জাতীয় / অটোরিক্সা নিষিদ্ধের সিদ্ধান্ত থেকে সরবে না সরকার

অটোরিক্সা নিষিদ্ধের সিদ্ধান্ত থেকে সরবে না সরকার

‎Sunday, ‎02 ‎August, ‎2015  8:11:25 PM

চাঁদপুর টাইমস ডেস্ক:

জাতীয় মহাসড়কে থ্রি-হুইলার অটোরিক্সা ও অটোটেম্পো এবং সকল শ্রেণির অযান্ত্রিক যানবাহন নিষিদ্ধের সিদ্ধান্ত থেকে সরকার সরে আসবে না বলে জানিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিক সাংবাদিকদের এ অবস্থানের কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশের আড়াই লাখ কিলোমিটার সড়কের মধ্যে মাত্র তিন হাজার ৫৭০ কিলোমিটার জাতীয় মহাসড়কে তিন চাকার যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। ‘সরকার এই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। এই সিদ্ধান্ত থেকে সরকার সরে আসবে না।’

তিনি দাবি করে বলেন, মাঠ পর্যায়ের লোকজন সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন। ধীরগতির যানের সঙ্গে দ্রুতগতির যান চলাচল দুর্ঘটনার অন্যতম কারণ।

তিন চাকার যানগুলোর জাতীয় মহাসড়কে ওঠা ঠেকাতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, ডিআইজি (হাইওয়ে) এবং এসপিদের অনুরোধ করা হয়েছে জানিয়ে সচিব বলেন, বিআরটিএ’রও নিজস্ব ম্যাজিস্ট্রেট রয়েছে, তারাও এই সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করবেন।

এ সকল যানবাহনের জন্য দুর্ঘটনা হচ্ছে জানিয়ে তিনি বলেন, সড়কের কাজ করা হচ্ছে, আগামী এক বছর পর সড়ক খারাপের জন্য আর কোন দুর্ঘটনা ঘটবে না।

উল্লেখ্য, গত ২৭ জুলাই এ বিষয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ প্রজ্ঞাপন জারি করলে শনিবার থেকে এর বাস্তবায়ন শুরু হয়। রোববার এর জন্য দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনাও ঘটেছে।