Home / জাতীয় / অটিজম বিষয়ক সম্মেলনে যোগ দিতে ভুটানে প্রধানমন্ত্রী
অটিজম বিষয়ক সম্মেলনে যোগ দিতে ভুটানে প্রধানমন্ত্রী
ফাইল ছবি

অটিজম বিষয়ক সম্মেলনে যোগ দিতে ভুটানে প্রধানমন্ত্রী

অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ভুটান পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১১টা ৫০ মিনিটে ভুটানের রাজধানীতে প্যারো ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছান প্রধানমন্ত্রী।

ভুটানের প্রধানমন্ত্রী ও ভুটানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে ড্রুক এয়ারের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা ঢাকা থেকে রওনা হন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, সফরকালে প্রধানমন্ত্রী ভুটানের রাজা জিগমে খেসার ন্যামগেল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী তেসেরিং তোবগের সঙ্গে দ্বিপক্ষীয় আঞ্চলিক বিষয় নিয়ে বৈঠক করবেন।

বিকালে প্রধানমন্ত্রীকে তাসিচোড জঙ্গ রাজকীয় প্রাসাদে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হবে। তাসিচোড জঙ্গ প্রাসাদের মূল ফটকে একজন ক্যাবিনেট মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। পরে তাকে গার্ড অব অনার দেওয়া হবে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের ভুটান সফরে সে দেশের সাথে ছয়টি চুক্তি স্বাক্ষর হওয়ার সম্ভাবনা কথা সংবাদ সম্মেলন করে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১: ১৩ পিএম পিএম, ১৮ এপ্রিল ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply