Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
Agun Lori
ফাইল ছবি

হাজীগঞ্জে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

চাঁদপুর হাজীগঞ্জ উপজেলার অলিপুর গ্রামের পাঠান বাড়ির অহিদুল্লাহ পাঠানের বসতঘরে মঙ্গলবার (২৫ জুলাই) রাত ৮টায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দু’লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন অহিদুল্লাহর পারিবার।

অহিদুল্লাহ পাঠান (৭০) ওই বাড়ির মৃত নুরুজ্জামান পাঠানের ছেলে।

ঘটনার বিবরণে প্রত্যক্ষদর্শী ময়েজ পাটওয়ারী জানান, পাঠান বাড়ি দিয়ে যাওয়ার সময় অহিদুল্লাহ পাঠানে বসতঘরে আগুন দেখে ডাক-চিৎকারে অন্যরা ছুটে আসে এবং ফায়ার সার্ভিসকে খবর দেন।

এ সময় বাড়ির ও আশপাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে কিন্তু তৎক্ষণে পুরো বসতঘরে আগুনে ধরে যায়। কিছুক্ষণ পর ফায়ার সার্ভিস এসে প্রায় আধ-ঘণ্টার প্রচেষ্টায় ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

ক্ষতিগ্রস্থ অহিদুল্লাহ পাঠান জানান, তার ঘরে ছেলে ইকবাল ও পুত্রবধু জান্নাত থাকেন। ব্যবসার কাজে ইকবাল বাইরে ছিলো। তিনি এশার নামাজ পড়ার জন্য সময়ের আগেই ঘর থেকে বের হয়ে যান। তিনি বের হওয়ার পর পুত্রবধু জান্নাত একা ঘরে কি ভাবে থাকবে, তাই সেও ঘরে তালা দিয়ে পাশ্ববর্তী ঘরে যায়। এর কিছুক্ষণ পরেই বৈদ্যুতিক সট-সার্কিটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অহিদুল্লাহ পাঠান আরো জানান, পুরো বসতঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। কিছু উদ্ধার করা সম্ভব হয়নি। এতে ঘর, আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র, পোশাক-পরিচ্ছেদ ও নগদ প্রায় ৫০ হাজার টাকাসহ প্রায় দু’লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়।

ফায়ার সার্ভিসের লিডার আবু মোতালেব জানান, বৈদ্যুতিক সর্ট-সার্কিটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় দেড় লাখ টাকা ক্ষতি হয়েছে।

হাজীগঞ্জ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ২ : ৫০ পিএম, ২৬ জুলাই ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply