Home / আন্তর্জাতিক / প্রবাস / ৮০ দেশের মধ্যে বিশ্বসেরা কুমিল্লার হাফেজ আব্দুল্লাহ মামুন -ভিডিওসহ
৮০ দেশের মধ্যে বিশ্বসেরা কুমিল্লার হাফেজ আব্দুল্লাহ মামুন

৮০ দেশের মধ্যে বিশ্বসেরা কুমিল্লার হাফেজ আব্দুল্লাহ মামুন -ভিডিওসহ

দেশের কোটি হৃদয়কে আলোকিত ও অনুপ্রাণিত করে এবার সৌদি আরব জয় করে বিশ্বসেরা হলেন বাংলাদেশের কৃতী সন্তান হাফেজ আব্দুল্লাহ আল মামুন।
তিনি রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচাস্থ তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র এবং কুমিল্লা মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের আবুল বাশারের ছেলে।

তিনি সৌদি আরবে অনুষ্ঠিত ৩৯ তম ‘বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়’ ৩০ পারা গ্রুফে ৮০টি দেশের প্রতিযোগীদের মধ্যে সেরা হয়েছেন ।

পবিত্র মক্কায় মসজিদুল হারামে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন, মক্কার গর্ভনর আব্দুল্লাহ বিন বান্দর বিন আব্দুল আজিজ, সৌদি আরবের ধর্ম মন্ত্রী শেখ সালেহ বিন আব্দুল আজিজ মোহাম্মদ আলশেখ, মক্কার ইমাম শেখ ড. আব্দুর রহমান বিন আব্দুল আজিজ আল সুদেইস সহ আরো অনেকে ।

গত ৩ অক্টোবর আন্তর্জাতিক এই কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে ওস্তাদ হাফেজ ক্বারী নাজমুল হাসানের সঙ্গে সৌদি আরব আসেন আবদুল্লাহ আল মামুন। সাথে ছিলেন একই মাদ্রাসার ১৫ পারা গ্রুপের আরেক প্রতিযোগী হাফেজ নাঈমুল হক সাদী, সে ৫ম স্হান অর্জন করে ।

এই নিয়ে তৃতীয় বার বিশ্বসেরা হলেন হাফেজ আব্দুল্লাহ আল মামুন ।এ বছরের এপ্রিলে মিশরের রাজধানী কায়রোতে ৫৫টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে প্রথমস্থান অর্জন করেন। এর আগে ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথমস্থান অর্জন করেছিলেন ।

প্রতিযোগিতায় প্রথম অর্জন করেন সৌদি সৌদি আরবের -আহমদ বিন আব্দুল আজিজ আল ওবাইদান, দ্ধিতীয় নাইজেরিয়ার-ফায়সাল মেহাম্মদ, তৃতীয় মিশরের-মোহাম্মদ মোস্তফা আব্দুল ফাত্তাহ, চর্তুথ বাংলাদেশের- আব্দুল্লাহ আল মামুন আবুল বাশার ।

Video -1

Video-2

প্রতিবেদক-সাগর চৌধুরী, সৌদি আরব
: আপডেট, বাংলাদেশ ১১:৪৩ পিএম, ১২ অক্টোবর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply