Home / সারাদেশ / ৩৫ তম জেলা ভ্রমণ করলেন পর্যটক দম্পতি
দেশভ্রমণকারী আলমগীর আহমেদ চৌধুরী তার স্ত্রী চৌধুরানী দিপালী আহমেদ।

৩৫ তম জেলা ভ্রমণ করলেন পর্যটক দম্পতি

দেশের ভেতরের পর্যটনস্থলগুলো খুঁজে দেশের সামনে তা তুলে ধরছেন দম্পতি। দেশের ভেতরেই যে চোখ ধাধানো পর্যটনস্পট রয়েছে, সেগুলো উপস্থাপন করে প্রজন্মকে পর্যটনমুখী করার লক্ষ্যে তারা মাঠে নেমেছেন।

প্রজন্মকে আগে নিজের দেশকে ভালোভাবে দেখার আমন্ত্রণ জানান পর্যটক যুগল চাঁদপুরে ফরিদগঞ্জ উপজেলার কালির বাজার এলাকার কৃতি সন্তান ও ঢাকা মিরপুরের দম্পতি আলমগীর আহমেদ চৌধুরী ও চৌধুরানী দিপালী আহমেদ।

দেশে এবারই প্রথম কোন যুগল মোটরবাইকে দেশভ্রমণ শুরু করেছেন। সারাদেশের সকল জেলা ভ্রমণ করে সেখানকার পর্যটন ও প্রতœতাত্ত্বিক স্পট সম্পর্কে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বর্ণনা করছেন।

রোববার তারা ভ্রমণ তালিকার ৩৫তম স্থান হিসেবে ঝিনাইদহ ভ্রমণ করেছেন।

জেলার বিভিন্ন স্থান ভ্রমণ শেষে সোমবার সন্ধ্যায় তাদের সাথে ব্যক্তিগত ভাবে এক সাক্ষাৎকারে এ যুগল বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিজিট বাংলাদেশ-২০১৬ বাস্তবায়নে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যেই মোটরবাইক যোগে সারাদেশ ভ্রমনের সিদ্ধান্ত নেন তারা। এবং এ বছরকে পর্যটন বর্ষ ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে সরকারের কাছে দেশ ভ্রমণের অনুমতি চায়। অনুমতি পেয়ে ৩০ অক্টোবর মুন্সীগঞ্জ থেকে যাত্রা শুরু করে তারা।

এ পর্যটক দম্পতি ঝিনাইদহরে জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করে তারা ঝিনাইদহের বিভিন্য স্থান পরিদর্শন করেন। তারা জানান চুয়াডাঙ্গায় থেকে ঝিনাইদহে এসেছেন এরপর মাগুরা ভ্রমণ করবেন বলে জানিয়েছে। দেশ ভ্রমণ শেষে ১৯ জানুয়ারি’১৭ ঢাকায় গিয়ে প্রধানমন্ত্রীকে ভ্রমণের বর্ণনা দেয়ার আশাবাদ ব্যক্ত করেন এ যুগল।

তবে ভ্রমণে আরও কিছুদিন অতিরিক্ত সময় লাগতে পারে বলেও জানান তারা।

প্রতিবেদক- জাহিদুর রহমান তারিক
: আপডেট, বাংলাদেশ সময় ০২ : ০০ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলা

ড. ...