Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে সওজের জায়গায় অবৈধ পিলার !

হাজীগঞ্জে সওজের জায়গায় অবৈধ পিলার !

চাঁদপুর সড়ক বিভাগের আওতাধীন হাজীগঞ্জ পশ্চিম বাজারে স্থানীয় এক প্রভাবশালী নেতা সওজের জায়গায় অবৈধ ভাবে পিলার স্থাপন করার অভিযোগ পাওয়া যায়। এ নিয়ে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবীব অরুণ ও সড়ক বিভাগ হাজীগঞ্জ অফিসের উচ্চমান সহকারী মো.শাহআলম বাধা দিয়েও কাজ বন্ধ রাখতে পারেনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের পশ্চিম বাজার পূর্ব সাইডে আল-আমিন হোটেল দক্ষিণ পাশে মকিমাবাদ এলাকার মৃত স্বপন মাস্টারের ছেলে স্থানীয় প্রভাবশালী নেতা বিধান বাবু কয়েক মাস ধরে একটি বহুতল ভবনের কাজ চালিয়ে যাচ্ছেন।

তার নির্দিষ্ট এরিয়ার বাহিরে পাশ্ববর্তী উত্তর পাশের ভবনের মালিক আলহাজ্ব মফিজ মিয়ার কিছু অংশসহ সামনের দিক পশ্চিম পাশে সড়ক বিভাগের জায়গা দখল করে রেখেছে।

দেখা যায়, সড়কের আওতাধীন অংশে বিধান বাবুর মূল পিলার গড়ে উঠেছে। এতে করে ২৮ সেপ্টেম্বর ঘটনাস্থলে আসেন হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব অরুণ ও সওজের উচ্চমান সহকারী মো.শাহআলম।

তারা জরিপ করে দেখেন উত্তর ও পশ্চিম পাশ বিধান বাবু তার দখলে রেখেছে। পরে তাকে এক সপ্তাহের নোটিশ দেয়া হয় উক্ত পিলার ও সাইড ভেঙ্গে পেলার জন্যে। কিন্তু প্রভাবশালী বিধান তাদেরকে বৃদ্ধাঙলী দেখিয়ে তার কাজ চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় মজিবুর রহমান রনি ও বাবুল বলির সাথে কথা হলে তারা বলেন,‘আমরা বিষয়টি জেনে ঐদিন ঘটনাস্থলে ছিলাম। কোনো বাধায় কাজ হয়নি।’

পাশ্ববর্তী ভবনের মালিক মফিজুল ইসলাম বলেন, বিধান বাবু জোরপূর্বক যে কাজটি করছে এতে করে আমার জায়গা তার ভবনের কারণে বাধা সৃষ্টি হয়ে দাঁড়িয়েছে।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা.আহসান হাবিব অরুণ বলেন,‘বিধান আইন অমান্যকারী। তাকে সওজের লোকসহ নিষেধ করার পরেও সে জোরপূর্বক সড়কের জায়গা দখল করে ভবনের কাজ চালিয়ে যাচ্ছে।’

এ বিষয়ে সওজের জাযগা দখলের অভিযোগ বিধান বাবুর একাধিক মোবাইলে যোগাযোগ করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়
আপডেট, বাংলাদেশ সময় ৭:৩০ পিএম,১১ অক্টোবর ২০১৭,বুধবার
এজি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

shibachol

‘শৈলাচলে’ কাজী আফতাবের ইংরেজি প্রবন্ধ প্রকাশ

কুমিল্লা ...