Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে দিনব্যাপি কর্মসূচির মধ্যেদিয়ে ২১ আগস্ট পালিত

হাইমচরে দিনব্যাপি কর্মসূচির মধ্যেদিয়ে ২১ আগস্ট পালিত

২০০৪ সালে ঢাকা বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস বিরোধী জনসভায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ওপর রর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত কেন্দ্রিয় স্বেচ্ছাসেবকলীগ নেতা হাইমচরের কৃতি সন্তান শহীদ আ. কুদ্দুস পাটওয়ারীর স্বরণে সোমবার (২১ আগস্ট) দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করেছে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ।

কর্মসুচির মধ্যে ছিল দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধ-নির্মত, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, কালো ব্যাচ ধারণ করে শোক র‌্যালি, শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, করব জিয়ারত, দোয়া,আলোচনা সভা ও গণভোজ।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ছাত্তার গাজীর সভাপতিত্বে ও যুগ্ম-আহবায়ক মো. জহিরুল ইসলাম সোহেল পাটওয়ারীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনাকে প্রাণে মেরে ফেলার জন্য তৎকালীন জোট সরকার হাওয়া ভবন থেকে পরিকল্পনা করে বঙ্গবন্ধু এভিনিউতে জননেত্রীর বক্তব্য কালে বর্বরোচিত গ্রেনেড হামলা চালায়। নেতাকর্মীদের মানব প্রাচীরের ঢালে মহান আল্লাহপাক নেত্রীকে বাঁচিয়ে রাখেন।’

ওই গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী শহীদ হয়। আমাদের হাইমচরে কৃতি সন্তান কেন্দ্রিয় স্বেচ্ছাসেবকলীগ নেতা আ. কুদ্দুস পাটওয়ারী শহীদ হন।

এ শোককে শক্তিতে পরিণত করে আগামীতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে পুনরায় আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ বাশার, হাইমচর প্রেসক্লাব সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক মাহবুব আলম বাশার, আওয়ামী লীগ সদস্য শামছুল আরফিন বাবলু পাটওয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহম্মদ দেওয়ান, স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকির হোসেন, শাহআলম মিয়াজি, মো. হোসেন গাজীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এদিকে বেলা ১ টায় স্থানীয় সংসদ সদস্য ডা.দীপু মনি শহীদ আ.কুদ্দুস পাটওয়ারীর সমাধিতে পুস্পমাল্য অর্পণ, দোয়া ও মোনাজাত করেন।

পরে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আয়োজনে দলীয় কার্যালয়ে গণভোজ কার্যক্রম উদ্ভোধন করেন।

এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি টেলি কনফারেন্সে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকান্ড একসুত্রে গাঁথা। আ.কুদ্দুস পাটওয়ারী জননেত্রীর জীবন বাঁচাতে গিয়ে শহীদ হয়েছে। আমি ২১আগস্ট হামলাকারীদের বিচার দাবি করছি।’

প্রতিবেদক : বিএম ইসমাইল, হাইচর
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫০ পিএম, ২১ আগস্ট ২০১৭, সোমবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফরিদগঞ্জে জরাজীর্ণ সপ্রাবি ভবনে কচি-কাঁচা শিক্ষার্থীদের ঝুঁকিপূর্ণ পাঠদান

ফরিদগঞ্জ ...