Home / আন্তর্জাতিক / মালয়েশিয়া সারাওয়াক গভর্নরের সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালয়েশিয়া সারাওয়াক গভর্নরের সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালয়েশিয়া সারাওয়াক প্রদেশের গভর্নর ও-চীফ মিনিস্টারের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০ সাক্ষাত করেছেন।

দূতাবাস সূত্রে জানা গেছে, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ শহীদুল ইসলাম সারাওয়াক প্রদেশের গভর্নর তুন পেহিন সেরি হাজি আবদুল তাইব মাহমুদ এবং সারাওয়াক প্রদেশের চীফ মিনিস্টার দাতুক পাটিংগি আবাং হাজি আবদুল রহমান জোহারি বিন তুন দাতুক আবাং হাজি ওপেংয়ের সাথে তাদের সাক্ষাত করেন।

এসময় সারাওয়াক প্রদেশের বিভিন্ন সেক্টরে বাংলাদেশ হতে নতুন করে শ্রমিক নিয়োগ, বাণিজ্যিক প্রসার, বিনিয়োগ এবং শিক্ষা বিষয়ে আলোচনা হয়।

চীফ মিনিস্টার জানান সারাওয়াক প্রদেশ বর্তমানে এগ্রিকালচার, কনস্ট্রাকশন এবং ইকোনমি সেক্টরে বিশেষ অগ্রাধিকার প্রদান করেছে এবং এসকল সেক্টরে বাংলাদেশ হতে শ্রমিক নিয়োগে আগ্রহী।

মালয়েশিয়া যেহেতু বাংলাদেশকে সোর্স কান্ট্রি করে শ্রমিক নিয়োগ শুরু করেছে সেহেতু সারাওয়াক সরকারকেও অনুরুপভাবে শ্রমিক নিয়োগের জন্য অনুরোধ করা হলে চীফ মিনিস্টার আশা প্রদান করেন।

তিনি আরো বলেন, যে সারাওয়াকের নিজস্ব নিয়ম কানুন ও পলিসি আছে সে মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে। চীফ মিনিস্টারকে জানানো হয় যে, তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশ যথেষ্ট এগিয়ে রয়েছে সে মোতাবেক বাংলাদেশ হতে প্রযুক্তিতে অভিজ্ঞ ও দক্ষ লোক নিয়োগ করতে পারে।

সাক্ষাতকালে সাম্প্রতিক সময়ে মিয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিতরা বিপুল পরিমানে বাংলাদেশে আশ্রয় নিচ্ছে এবং বাংলাদেশ এ সকল অসহায় লোকদের পাশে থেকে যে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে তাতে সাধুবাদ জানান এবং পাশে থাকার আশ্বাস দেন।

তিনি রোহিঙ্গা সমস্যার আশু সুষ্ঠু সমাধানে প্রত্যাশা করেন।

সাক্ষাতকালে কাউন্সেলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নূরুল ইসলাম চৌধূরী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- বশির আহমেদ ফারুক, মালয়েশিয়া
: : আপডেট, বাংলাদেশ ০৯ : ৩৩ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাইমচরে প্রেমের টানে দু’সন্তান রেখে প্রবাসীর স্ত্রী উধাও

মোবাইলে ...