Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহ্তলী কামিল মাদ্রাসা নবীন বরণ ও ছবক অনুষ্ঠান

শাহ্তলী কামিল মাদ্রাসা নবীন বরণ ও ছবক অনুষ্ঠান

চাঁদপুর সদর শাহ্তলী কামিল মাদ্রাসার (এম এ) কামিল ১ম পর্ব ও আলিম ১ম বর্ষের ছাত্র ছাত্রীদের নবীন বরণ ও ছবক অনুষ্ঠান বুধবার (১২ জুলাই) বেলা ১১টায় মাদ্রাসা মিলনায়তনে সম্পন্ন হয়েছে।

মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক-প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে সহকারী অধ্যাপক মোঃ কামাল উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন- অর রশিদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ বেলাল হোসাইন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদ্রাসার গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি প্রধান মোহাদ্দিছ মাওলানা ইয়াছিন মিয়া, প্রভাষক আব্দুল মান্নান,প্রভাষক মাওঃ মহিউদ্দিন, মাওঃ হেলাল উদ্দিন, গভনির্ং বডির প্রাক্তন শিক্ষক প্রতিনিধি মাওলানা হাফেজ জহিরুল হক,গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি মাওঃ আব্দুল হালিম, অধ্যায়নরত ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন কামিল ১ম বর্ষের ছাত্র মোঃ হেলাল উদ্দিন, মোঃ রুহুল আমিন, মো. আলাউদ্দিন, মো. সাইফুদ্দিন ছালেহে প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক তার বক্তব্যে বলেন, শাহতলী কামিল মাদ্রাসার একটি ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান। এ মাদ্রাসাটি শত বছরের পুরনো একটি শিক্ষা প্রতিষ্ঠান। এখানে দেশের বিভিন্ন স্থান থেকে ছাত্র ছাত্রীরা এসে পড়া লেখা করছে। এখানে ছাত্র ছাত্রীদের থাকার জন্য সুন্দর আবাসিক ব্যবস্থা রয়েছে। এ মাদ্রাসার অভিজ্ঞ শিক্ষক রয়েছে, সুদক্ষ গভনির্ং বডির ধারা প্রতিষ্ঠানটি পরিচালনা করায় দিন দিন শিক্ষার মান উন্নয়ন ঘটছে।তিনি বলেন,এ মাদ্রাসার কামিলের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী সাহেব । যিনি এ এলাকায় অগনিত প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা । যার কারনে এ এলাকা শিক্ষার আলোয় আলোকিত ।ওনার প্রতিষ্ঠানগুলোকে আজ স্বগৌরবে দাঁড়িয়ে আছে । মরহুম রুশদী সাহেবের অসমাপ্ত কাজগুলো ও প্রতিষ্ঠানগুলো ধরে রেখেছে তার নাতি এই মাদ্রাসার বর্তমান অভিভাবক আমার ভাই শিক্ষানুরাগী ব্যক্তিত্ব সাংবাদিক সোহেল রুশদী । যিনি নিরলসভাবে এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সেবায় কাজ করে যাচ্ছেন । যিনি এ প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার পরিবেশ ফিরে এনেছেন ।যিনি কিনা চাঁদপুর জেলা প্রশাসন সু-নজরে রয়েছেন ।

অনুষ্ঠানে সভাপতি তাঁর বক্তব্যে বলেন, শাহতলী কামিল মাদ্রাসা এতদঅঞ্চলে ঐতিহ্যবাহী এক দ্বীনি প্রতিষ্ঠান । এ প্রতিষ্ঠানের সুনাম দেশব্যাপী । এতদঅঞ্চলে শিক্ষার মান উন্নয়নে এ প্রতিষ্ঠানটি দীর্ঘকাল কাজ করে যাচ্ছে । দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী এ প্রতিষ্ঠানে চাকুরী করছে । গ্রামাঞ্চলে প্রতিষ্ঠানটি হলেও ফলাফলের দিক দিয়ে অনেক এগিয়ে আছে । আমরা চাই সাফল্যজনক ফলাফল।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেওলায়াত করেন কামেল ১ম বর্ষের ছাত্র মো. আবুল কাশেম, হামদ ও নাত পরিবেশন করেন মো. তারিকুল ইসলাম।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ৩০ পিএম, ১২ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুসলিম যুবকের প্রেমে ব্যর্থ হয়েই সু চি ইসলামবিরোধী!

ইংল্যান্ডের ...