Home / রাজনীতি / ‘সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হলে সরকারের কিছু লোক লাভবান হবে’
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

‘সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হলে সরকারের কিছু লোক লাভবান হবে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জলবায়ু পরিবর্তনের বাস্তবতায় বাংলাদেশের একমাত্র রক্ষাকবচ হচ্ছে সুন্দরবন। আর তা ধ্বংস করেই রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এত বাধা,এত আপত্তি,এত বিতর্ক! তার পরেও সরকার কেন থামছে না? এর কারণ সরকারের কিছু লোক এতে লাভবান হবেন। দেশকে ধ্বংস করে, দেশের সম্পদ ধ্বংস করে, দেশের ভবিষ্যৎ ধ্বংস করে এমন চুক্তি জনগণ কখনও মেনে নেবে না।’

শনিবার ঠাকুরগাঁও জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন,‘আজ দেশে কারও নিরাপত্তা নেই। মা বোনদেরও জীবনের নিরাপত্তা নেই। সম্ভ্রমহানী হচ্ছে অনেকের। স্বাধীন দেশে সাঁওতালরাও নিরাপদে নেই। পুলিশের সহযোগিতায় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের বাড়ি ঘরে আগুন দিচ্ছে। মন্দির ভাঙচুর করা হচ্ছে। গির্জা, চার্চও রক্ষা পাচ্ছে না। এই সরকার জঙ্গি দমনে ব্যর্থ হয়েছে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে বর্তমান সরকার সঠিক আইন প্রণয়ন করতে পারবে না বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন গঠন নিয়ে আমরা আইনের কথা বলিনি। কারণ এখন যারা আইন তৈরি করবে তারা জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি নয়। সুতরাং তাদের দ্বারা সঠিক আইন প্রণয়ন হবে না। আমরা বলেছি, নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করে তাদের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করতে হবে।’

এর আগে সম্মেলন উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং সাবেক সচিব আইজিপি আবদুল কাইয়ূম।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, জেলা আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. শাহেদ কামাল চৌধুরী ডালিম, নূর করিম, সদর থানা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ।

পরে সন্ধ্যায় তিনি ঠাকুরগাঁও পৌর বিএনপির ত্রি-বার্ষিক কাউন্সিলে যোগ দেন। এতে সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল ও সাধারণ সম্পাদক আব্দুল হামিদ পুনরায় নির্বাচিত হন।

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ২ : ০০ এএম, ১ জানুয়ারি ২০১৭ রোববার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ...