Home / চাঁদপুর / চাঁদপুর-শরীয়তপুর নৌ রুটে ফেরি চলাচল ব্যাহত

চাঁদপুর-শরীয়তপুর নৌ রুটে ফেরি চলাচল ব্যাহত

চাঁদপুর-শরীয়তপুর নৌ রুটে কুয়াশা ও নদীর নাব্যতা সঙ্কটে ফেরি চলাচল বিগ্নতা সৃষ্টি হচ্ছে। ফলে ফেরি ঘাটেরর দুই পাশে শত শত ভারী যানবাহন আটকা পড়ছে। কিছুদিন ধরে ঝুঁকি নিয়েই চলাচল করছে চাঁদপুর-শরীয়তপুর নৌ ফেরি।

বিআইডব্লিউটি কর্তৃপক্ষ জানান, একদিকে ভোর এবং রাতে ঘন কুয়াশার কারনে ফেরি যাতায়াত করতে পারছে না। অন্যদিকে শরিয়তপুর এলাকায় নদীর পানি কমতে থাকায় নদীর বিভিন্ন পয়েন্টে ডুবোচর জেগে উঠছে। যার ফলে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। প্রতিনিদ কয়েক ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় ফেরিঘাট এলাকায় জমতে শুরু করেছে যানবাহন।

বিভিন্ন যানবাহনের চালকরা জানান, আমাদের যানবাহনগুলোতে গুরুত্বপূর্ণ মালামাল থাকে। এর মধ্যে এমন কিছু মালামাল থাকে যা দ্রুত সরবরাহ করতে হয় কিন্তু ফেরি চলাচলে সমস্যা হওয়ায় বিপাকে পড়তে হচ্ছে। চাঁদপুর ফেরিঘাটে যেমন বিভিন্ন যানবাহন আটকে রয়েছে, ঠিক শরীয়তপুর-নরসিংহপুর ফেরি লঞ্চঘাটে একই চিত্র দেখা যাচ্ছে। দ্রুত এর প্রতিকার না হলে তারা ক্ষতির মুখে পড়বে।

এদিকে কয়েকটি জেলার বাস পরিবহন যাত্রীদের পড়তে হয় বেশি বিপাকে। ঘণ্টার পর ঘণ্টা ফেরির জন্য অপেক্ষা করতে হয়। অনেকে অন্যপথে ফিরে যেতে হচ্ছে। গতবছরও ঈদগাহ ফেরিঘাটে ড্রেজার এনে খনন কাজ শুরু করে কিন্তু সেই খনন কাজ কোন কাজে আসেনি।

প্রতিবছর এলেই নাব্যতা সঙ্কট সৃষ্টি হয়। ফলে প্রতিবিছর সাধারণ যাত্রী থেকে শুরু করে পরিবহন শ্রমিকদের দুর্ভোগ পোহাতে হয়।

শরীফুল ইসলাম:
।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ৩০ এএম, ৬ জানুয়ারি ২০১৭ শুক্রবার
ডিএইচ

x

Check Also

চাঁদপুর শহরে পানিতে পড়ে শিশুর করুণ মৃত্যু

চাঁদপুর ...