Home / আরো / তথ্য প্রযুক্তি / যেসব ফোনে আর কাজ করবে না হোয়াটস আপ

যেসব ফোনে আর কাজ করবে না হোয়াটস আপ

ফোনটা কত পুরনো বলুন তো? যদি আপনার ফোনের অপারেটিং সিস্টেম বেশ পুরনো হয়, তবে তাকে আর কোনও ভাবেই স্মার্ট বলা যাবে না! অন্তত হোয়াটসঅ্যাপ ব্যবহারের দিক থেকে তো বটেই!

খোলাখুলি জানিয়েই দিয়েছে সংস্থা, ৩১ ডিসেম্বরের পর থেকে বেশ কিছু স্মার্টফোনে আর পুরোপুরি কাজ করবে না হোয়াটসঅ্যাপ। কেন না, সেই সব ফোনের অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপের নতুন আপডেট কাজ করবে না। সেই জন্যই কোনও কোনও ফোনে নতুন সব আপডেট ছাড়াই চলবে এই মেসেজিং অ্যাপ, কোথাও বা কাজ করবে না আদপেই!

তাহলে ঠিক ঠিক কোন কোন ফোনের ক্ষেত্রে আর হোয়াটসঅ্যাপ কাজ না করার ভয় রয়েছে?
বিজ্ঞপ্তিতে তারও একটা ফর্দ তৈরি করে দিয়েছে সংস্থা। জানিয়েছে, ব্ল্যাকবেরি, ব্ল্যাকবেরি ১০, নোকিয়া এস৪০, নোকিয়া সিমবিয়ান এস৬০, অ্যান্ড্রয়েড ২.১ এবং ২.২, উইন্ডোজ ফোন ৭.১ আর আইফোন থ্রিজিএস/আইওএস ৬- এই সব অপারেটিং সিস্টেমে আর কাজ করবে না হোয়াটসঅ্যাপের নয়া আপডেট।
খারাপ খবর, সন্দেহ নেই! সেই জন্যই বিজ্ঞপ্তিতে ক্ষমাও প্রার্থনা করেছে সংস্থা। ‘এই সব ফোন অনেক দিন ধরে আমাদের সঙ্গে থেকেছে, প্রয়োজন মিটিয়েছে। এখন প্রয়োজন এসেছে ভবিষ্যতের সঙ্গে যুক্ত হওয়ার, আরও অনেক নতুন ফিচার হাতের মুঠোয় রাখার! তাই আমাদের সনির্বন্ধ অনুরোধ- যাঁরা এখনও এই ফোনগুলো ব্যবহার করছেন, হোয়াটসঅ্যাপের আপডেটেড পরিষেবা পেতে অ্যান্ড্রয়েড, আইফোন বা উইন্ডোজের নতুন সিস্টেম আছে, এমন ফোন ব্যবহার করুন’, লিখেছে হোয়াটসঅ্যাপ!

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ৯ : ০০ এএম, ৩১ ডিসেম্বর ২০১৬ শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘রাজনীতি’ ক্যাটাগরিতে স্বর্ণপদক পাচ্ছেন ডা. দীপু মনি

সমৃদ্ধ ...