Home / চাঁদপুর / চাঁদপুরে ৫ মে.টন মা ইলিশ ও ৫ লাখ মিটার জাল জব্দ : ৭ জেলের কারাদণ্ড

চাঁদপুরে ৫ মে.টন মা ইলিশ ও ৫ লাখ মিটার জাল জব্দ : ৭ জেলের কারাদণ্ড

চাঁদপুরের মা ইলিশ রক্ষা অভিযানে কোস্টগার্ড ও নৌ-পুলিশ পৃথক অভিযান চালিয়ে মেঘনা নদীর হাইমচর এলাকা থেকে ৫ লাখ মিটার কারেন্ট জাল,(যার মূল্য ১০লাখ টাকা) ৫ মেট্রিক টন মা ইলিশ জব্দ করা হয়েছে।

এসময় মা ইলিশ ধরার দায়ে ৪ জন জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো হাসানুজ্জামানও মো: রাসেদুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করেন।

জেলেরা হচেছ,বাবুল খান(৫৫) পিতা সরকার খান,আনোয়ার হোসেন(৪৫) পিতা আবদুল হামিদ,মো: সেলিম(২০) পিতা মিজান খানও মাসুদ হাওলাদার(১৯) পিতা বাদশা হাওলাদার। এদের বাড়ি সদর উপজেলার চান্দ্রা,হানারচর,ও গোবিন্দিয়া এলাকায়।

জব্দকৃত কারেন্ট জাল জেলা মৎস্য কর্মকতার উপস্থিতে পুড়িয়ে ফেলা হয়। ৫ মে:টন মা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় বলে জেলা মৎস্য কর্মকতা শফিকুর রহমান জানান।

অপর দিকে কোস্টগার্ডও নৌ-পুলিশ চাঁদপুর নৌ- সীমানায় ৩টি মোবাইল কোট,২টি অভিযান,৩টি মাছ ঘাট পরিদর্শন,২২টি মাছের আড়ত পরিদর্শন, করে ১০লাখ মিটার কারেন্ট জাল, ৫ মে: টন ইলিশ জব্দ করেছেন,বলে জানিয়েছেন জেলা মৎস্য অফিসের একটি সূত্র।

চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে মেঘনা নদীর হরিনা এলাকায় চাঁদপুর নৌ-থানার ওসি মো: আবুল হাসিমের নেতৃত্বে অভিযান চালিয়ে নৌ-পুলিশ মঙ্গলবার বিকেলে সাড়ে ৫টায় ৩১ হাজার ৫শ মিটার কারেন্ট জালসহ ৩ জেলেকে আটক করেছে। এদেরকে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে মঙ্গলবার রাতে সাজা প্রদান করা হয়। চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদীতে আটক আবু তালেব(৫০) কে ২ বছর সশ্রম কারাদন্ড,মো: রফিক(৪৮) ও মো: শাহ আলম(৪৫)কে ১৫দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্র্যেট নাজনিন সুলতানা এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। কারেন্ট জাল গুলো আগুনে পুড়িয়ে ফেলা হয় বলে জানান, জেলা মৎস্য কর্মকতা মো: শফিকুর রহমান।

তিনি আরো জানান, আগামী ২২ অক্টোরব পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ০৫:০৩ পিএম, ১০ অক্টোবর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘পুলিশ দেইখ্যা হেয় গাঙ্গে হাল দিছে, কয় তোগরে পুলিশে ধরবো না’

রাত ...